বাসস
  ১২ ডিসেম্বর ২০২৩, ১৫:১৬

আগামী বছর লাস ভেগাসে প্রীতি ম্যাচ খেলবেন নাদাল-আলকারাজ

প্যারিস, ১২ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : আগামী বছর ৩ মার্চ লাস ভেগাসে একটি প্রীতি ম্যাচে অংশ নিবেন দুই স্প্যানিশ টেনিস  তারকা রাফায়েল নাদাল ও কার্লোস আলকারাজ। আয়োজক সংস্থা নেটফ্লিক্স এই তথ্য নিশ্চিত করেছে।
২২ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাদাল মান্ডালে বে রিসোর্টের মিশেলব আল্ট্রা এরেনাতে বিশ্বের দুই নম্বর খেলোয়াড় আলকারাজের মোকাবেলা করবেন। 
ইনজুরির কারনে প্রায় বছরখানেক কোর্টের বাইরে থাকা নাদাল আগামী বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্টের মাধ্যমে আবারো প্রতিদ্বন্দ্বীতায় ফিরছেন। 
এ সম্পর্কে ৩৭ বছর বয়সী নাদাল বলেছেন, ‘বিশ্বের অন্যতম আইকনিক ও উপভোগ্য শহর লাস ভেগাসের প্রথম সফর নিয়ে আমি খুবই উত্তেজিত। একইসাথে সতীর্থ কার্লোস আলকারাজের সাথে খেলার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত। আমি নিশ্চিত এটা টেনিসের জন্য অত্যন্ত চমৎকার একটি রাত হতে চলেছে।’
সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন ও এ বছরের উইম্বলডন বিজয়ী আলকারাজকে জাতীয় ও আন্তর্জাতিক বিশ্বে নাদালের যোগ্য উত্তরাধিকারী হিসেবে বিবেচনা করা হয়। 
এর আগে এই জুটি ক্যারিয়ারে মাত্র তিনবার একে অপরের মোকাবেলা করেছে। ইতোমধ্যেই এই ম্যাচটিকে ‘দ্য নেটফ্লিক্স স্ল্যাম’ নামে আখ্যা দেয়া হচ্ছে। ২০ বছর বয়সী আলকারাজ এ সম্পর্কে বলেছেন, ‘আমি সত্যিই গর্বিত। লাস ভেগাসে রাফার সাথে কোর্ট শেয়ার করার সুযোগ পাওয়া সৌভাগ্যের। অবশ্যই সে সর্বকালের সেরা। তার রেকর্ড ও অর্জনই সব বলে দেয়। ট্যুরে সে দারুন এক বন্ধু। আগামী ৩ মার্চের ম্যাচটির জন্য আমি মুখিয়ে আছি।’
যুক্তরাষ্ট্র ভিত্তিক স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স জানিয়েছে ইভেন্টের অন্যান্য খেলোয়াড়দের নাম দ্রুতই সাইকে জানিয়ে দেয়া হবে।