বাসস
  ১৫ ডিসেম্বর ২০২৩, ১৯:০৪

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড দলে সিয়ার্স

ডানেডিন, ১৫ ডিসেম্বর ২০২৩ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর একদিন আগে নিউজিল্যান্ড দলে নেওয়া হয়েছে পেসার বেন সিয়ার্সকে। বাঁ-দিকের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি বোধ করায় কাইল জেমিসনের ‘কাভার’ হিসেবে স্কোয়াডে যুক্ত করা হয়েছে এখনও আন্তর্জাতিক ওয়ানডে না খেলা সিয়ার্সকে।
বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে গত মঙ্গলবার দেশে ফিরেন জেমিসন। এরপর ওয়ানডে সিরিজের জন্য ডুনেডিনে দলের সাথে যোগ দেন তিনি। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে অংশ নিয়ে ৩৪ ওভার বল করে ২ উইকেট নেন ও ব্যাট হাতে তিন ইনিংসে ৫২ রান করেন জেমিসন।
জেমিসনের ইনজুরি নিয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘কাইলকে নিয়ে আমরা সতর্কতামুলক  পদক্ষেপ নিচ্ছি। আমরা তাকে নিয়ে তাড়াহুড়ো করতে বা দ্রুত মাঠে নামিয়ে দিতে চাই না। বিশেষ করে ঘরোয়া গ্রীষ্মের একেবারে শুরুতে। যদি খুব প্রয়োজন পড়লে তাকে খেলানো হতেও পারে, কিন্তু আমরা কোন অপ্রয়োজনীয় ঝুঁকি নিতে চাই না বলেই প্রথম ওয়ানডের জন্য বেনকে ডাকা হয়েছে।’
তিনি আরও বলেন, ‘বেন দলের পরিবেশের সাথে অভ্যস্থ এবং ফায়ারবার্ডসের (ওয়েলিংটন) হয়ে পুরো ফিটনেসে তাকে ফিরতে দেখাটা দারুণ।’
ডুনেডিনে আগামী শনিবার (বাংলাদেশ সময় ভোর ৪টায়) নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের পরের দু’টি ওয়ানডে আগামী ২০ ও ২৩ ডিসেম্বর যথাক্রমে নেলসন ও নেপিয়ারে অনুষ্ঠিত হবে।
নিউজিল্যান্ড ওয়ানডে দল : টম লাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, বেন সিয়ার্স, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, এডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রউর্ক, রাচিন রবীন্দ্র, ইশ সোধি এবং উইল ইয়ং।