বাসস
  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৪:৫৬

ফেব্রুয়ারিতে পিএসজি ভাল অবস্থানে যাবে : এনরিকে

প্যারিস, ১৭ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : পিএসজি কোচ লুইস এনরিকে বলেছেন নতুন চেহারার দল নিয়ে তিনি আশাবাদী। ফেব্রুয়ারিতে তার দল অবশ্যই ভিন্ন আঙ্গিকে মাঠে ফিরে আসবে এবং তখনই তাদের পারফরমেন্সের উন্নতি সকলের চোখে পড়বে। চ্যাম্পিয়ন্স লিগে নক আউট পর্বের আগেই দলকে নিয়ে আত্মবিশ্বাসী এই মন্তব্য করেছে পিএসজি বস। 
লাতিন আমেরিকার দুই সুপারস্টার লিওনেল মেসি ও নেইমারকে ছাড়া গ্রীষ্ম মৌসুমে মাঠে নামার পর সেই পুরনো পিএসজিকে আর চোখে পড়েনি। এনরিকে দলে আসার পর থেকে কিলিয়ান এমবাপ্পের নেতৃত্বে একটি তারুণ্য নির্ভর  ও সংঘবদ্ধ দল নিয়ে সামনে এগিয়ে যাবার চেষ্টা করে যাচ্ছেন। কাতারি মালিকানাধীন প্যারিসের জায়ান্টরা এখন অনেকটাই তারকাবিহীন দল নিয়ে বেশ চাপমুক্ত ভাবে মাঠে খেলে যাচ্ছে। হঠাৎ করেই মেসি-নেইমারকে হারিয়ে কিছুটা আগোছালো হয়ে ওঠা পিএসজি নিজেদের মানিয়ে নেবার চেষ্টা করে যাচ্ছে। 
বার্সেলোনা ও স্পেনের সাবেক কোচ এনরিকে আশা করেন লিগ ওয়ানের শীর্ষে থাকা দলটি শীতকালীন বিরতির পর আরো বেশী সংঘবদ্ধ হয়ে মাঠে ফিরবে। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের মাধ্যমে তারা নিজেদের মধ্যে লড়াকু মানসিকতা গড়ে তোলার প্রয়াস পেয়েছে। এ সম্পর্কে এনরিকে বলেন, ‘বিরতির পর আমরা আরো ভালভাবে ফিরে আসবো, এতে কোন সন্দেহ নেই। আমার দল অবশ্যই আরো ভালভাবে ফিরে আসবে। ইনজুরি কাটিয়ে তারকারা ফিরে আসবে। ইতোমধ্যেই আমরা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব নিশ্চিত  করেছি। যোগ্যতর দল হিসেবেই আমরা নক আউট পর্বে খেলবো।’
গত সোমবার বরুসিয়া ডর্টমুন্ডের সাথে ড্র করে শেষ ষোল নিশ্চিত করে পিএসজি। এবারের আসরের সবচেয়ে কঠিন গ্রুপে থাকা পিএসজির অপর দুই প্রতিপক্ষ ছিল নিউক্যাসল ও এসি মিলান। 
এনরিকে বলেন, ‘কঠিন গ্রুপে থাকার অর্থ হচ্ছে প্রতিটি মুহুর্তেই  বিদায়ের ক্ষন গুনতে হয়। কিন্তু নিজেদের দারুনভাবে লড়াইয়ে ফিরিয়ে এনে আমরা আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। এখন আমি দারুন আশাবাদী।’