বাসস
  ১৭ ডিসেম্বর ২০২৩, ১৫:২৫

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরলেন অধিনায়ক উইলিয়ামসন

অকল্যান্ড, ১৭ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : এক বছরেরও বেশি সময় পর বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের সিরিজ দিয়ে নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দলে ফিরলেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য  আজ ১৩ সদস্যের দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। 
১৩ মাসের বেশি সময় পর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন ৩৩ বছর বয়সী উইলিয়ামসন। গেল বছরের নভেম্বরে মাউন্ট মঙ্গানুইয়ে ভারতের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। হাঁটুর ইনজুরি ও বিভিন্ন কারনে দলে বাইরে থাকায় নিউজিল্যান্ডের হয়ে ২৯টি টি-টোয়েন্টি মিস করেছেন তিনি। আগামী জুনে টি-টোয়েন্টি বিশ^কাপের কথা মাথায় রেখে দলে ফিরেছেন উইলিয়ামসন।
টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকা টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপসকে।
ফিরিয়ে আনা হয়েছে গত সেপ্টেম্বর ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বশেষ সিরিজের দলে না থাকা জেমস নিশাম ও বেন সিয়ার্সকে।
ইনজুরির কারনে টি-টোয়েন্টি দলে রাখা হয়নি মাইকেল ব্রেসওয়েল, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি ও হেনরি শিপলিকে। ব্যক্তিগত কারণে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ থেকেও  নিজেকে সরিয়ে রেখেছেন পেসার ট্রেন্ট বোল্ট।
ওয়ানডের মতো টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার ডেভন কনওয়েকে।
আগামী বছর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য  টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে দল সাজাচ্ছেন জানিয়ে নিউজিল্যান্ড কোচ গ্যারি  স্টিড বলেন, ‘আগামী বছরের মাঝামাঝি সময়ে বিশ্বকাপ হবে। আমরা বিশ^কাপ ও সেখানকার  কন্ডিশনে কেমন স্কোয়াড দরকার সেটা নিয়ে পরিকল্পনা করছি।’
ওয়ানডে শেষে  আগামী ২৭ ডিসেম্বর থেকে নেপিয়ারে টি-টোয়েন্টি শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে পরের দুই ম্যাচ ২৯ ও ৩১ ডিসেম্বর।
বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, কাইল জেমিসন, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।