বাসস
  ১৮ ডিসেম্বর ২০২৩, ১৭:২৫

বাংলাদেশের বিপক্ষে শেষ দুই ওয়ানডেতে বিশ্রামে জেমিসন

ডানেডিন, ১৮ ডিসেম্বর ২০২৩ (বাসস) : বাংলাদেশের বিপক্ষে তিন  ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনকে।
প্রথম ওয়ানডে শুরুর একদিন আগে বাঁম  হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি বোধ করেছিলেন জেমিসন। এজন্য তার ‘কাভার’ হিসেবে প্রথম ম্যাচের আগে স্কোয়াডে যুক্ত করা হয়েছিলো পেসার বেন সিয়ার্সকে।
কিন্তু বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের কথা চিন্তা করে, জেমিসনকে নিয়ে কোন ঝুঁকি নিতে রাজি নয় নিউজিল্যান্ড। এজন্যই ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে জেমিসনকে।
জেমিসন বিষয়ে ন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘সামনে আমাদের অনেক খেলা আছে এবং অপ্রয়োজনীয় কোন ঝুঁকি না নিয়ে কাইলকে পুরোপুরি ফিট রাখাটা আমরা নিশ্চিত করতে চাই। ওয়ানডে সিরিজের দল ঘোষণার সময়ই আমরা বলেছিলাম, এই সিরিজে নতুনদের পরখ করে দেখা হবে এবং বেন সেটিরই অংশ।’
অকল্যান্ডের হয়ে সুপার স্ম্যাশ টি-টোয়েন্টি খেলায়  কারনে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খেলবেন না টপ অর্ডার ব্যাটার ফিন অ্যালেন। তৃতীয় ওয়ানডের আগে নেপিয়ারে দলের সাথে আবারও যোগ দিবেন তিনি।
ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডেতে একাদশে সুযোগ পাননি জেমিসন ও অ্যালেনের। বৃষ্টি বিঘিœত ঐ ম্যাচ বৃষ্টি আইনে ৪৪ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।
আগামী বুধবার নেলসনে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৩ ডিসেম্বর নেপিয়ারে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।
বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ দুই ওয়ানডের জন্য নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক), উইল ইয়ং, টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, রাচিন রবীন্দ্র, আদিত্য অশোক, জ্যাকব ডাফি, এডাম মিলনে, উইলিয়াম ও’রউর্ক, বেন সিয়ার্স এবং ফিন অ্যালেন (শুধুমাত্র তৃতীয় ওয়ানডের জন্য)।