বাসস
  ২৩ ডিসেম্বর ২০২৩, ১৫:২৬

দশম বারের মত অস্ট্রিয়ান বর্ষসেরা ফুটবলার মনোনীত হয়েছেন ডেভিড আলাবা

মাদ্রিদ, ২৩ ডিসেম্বর ২০২৩ (বাসস) : ক্যারিয়ারে ১০ম বারের মত অস্ট্রিয়ান বর্ষসেরা ফুটবলার মনোনীত হয়েছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার ডেভিড আলাবা। অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ  পরিবেশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে।
৩১ বছর বয়সী আলাবা বর্তমানে বাম হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরির কারনে মাঠের বাইরে রয়েছে। ক্লাবগুলোর কোচের ভোটে বর্ষসেরা বেছে নেয়া হয়।  
২০১১ সাল থেকে ২০১৬ সালের মধ্যে টানা ছয়বার আলাবা বর্ষসেরা ফুটবলার মনোনীত হয়েছিলেন। আর এখন ২০২০ সাল থেকে টানা চতুর্থবারের মত মনোনীত হলেন। এই ১০টি পুরস্কার অর্জনের মধ্য দিয়ে অস্ট্রিয়ান ফুটবলে সবচেয়ে সফল ফুটবলার হিসেবে তিনি ইতিহাসে জায়গা করে নিয়েছেন। 
অস্ট্রিয়ার ভিয়েনা যুব একাডেমীর হয়ে ক্যারিয়ার শুরু করা ডেভিড আলাবা ২০২১ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেবার আগে বেশীরভাগ সময় কাটিয়েছেন জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে। বায়ার্নে তিনি দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।
গত সপ্তাহে লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে তিনি ইনজুরিতে পড়েন। কয়েকদিন পর অস্ট্রিয়ায় তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে অস্ট্রিয়ান জাতীয় দলের হয়ে তিনি খেলতে পারবেন বলে বিশেষজ্ঞরা জানিয়েছে। আগামী বছর জুনে জার্মানীতে শুরু হচ্ছে ইউরো চ্যাম্পিয়নশীপ।