বাসস
  ২৪ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৭

নাপোলির সাথে বড় অঙ্কে চুক্তি নবায়ন করেছেন ওশিমেন

মিলান, ২৪ ডিসেম্বর ২০২৩ (বাসস/এএফপি) : নাইজেরিয়ান তারকা স্ট্রাইকার ভিক্টর ওশিমেন নাপোলির সাথে চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সাল পর্যন্ত ইতালিয়ান চ্যাম্পিয়নদের সাথেই থাকছেন ওশিমেন। এর মাধ্যমে প্রিমিয়ার লিগে যাবার যে গুঞ্জন ছিল তার অবসান হলো। 
গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় বহুল প্রতিক্ষিত এই চুক্তি প্রসঙ্গে নাপোলি বলেছেন, ‘ভিক্টর ও নাপোলি ২০২৬ সাল পর্যন্ত একসাথে থাকছে।’
এসময় সেখানে ক্লাব মালিক অরেলিও ডি লরেনটিসের সাথে ওশিমেনের চুক্তির একটি ছবিও প্রকাশ করা হয়েছে।
চুক্তির বিস্তারিত সম্পর্কে নাপোলি কিছু প্রকাশ করেনি। কিন্তু ইতালিয়ান গণমাধ্যমে রিপোর্ট অনুযায়ী জানা গেছে ১৩০ মিলিয়ণ ইউরোতে চুক্তি নবায়ন হয়েছে। এর মাধ্যমে প্রমান হয়েছে যেকোন মূল্যেই দলের মূল তারকাকে ধরে রাখতে চেয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।  
আরনা করা হচ্ছে-কর দেবার পরও প্রতি বছর প্রায় ১০ মিলিয়ন বাড়তি আয় হবে ২৪ বছর বয়সী এই স্ট্রাইকারের।
ওশিমেনের সাথে নাপোলির আগের চুক্তির মেয়াদ ২০২৫ সালের জুনে শেষ হয়ে যেত। তিন দশকের মধ্যে প্রথমবারের মত গত মৌসুমে প্রথম লিগ শিরোপা জয়ের পর নাপোলির সাথে ওশিমেনের চুক্তি নবায়নের আলোচনা শুরু হয়। সাবেক কোচ লুসিয়ান স্পালেত্তি এ ব্যপারে জোড়ালো ভূমিকা পালন করেছেন। গত মৌসুমে ওশিমেন লিগে ২৬ গোল করেন, ইউরোপেও নিজেদের ফিরিয়ে নিয়ে আসে। ২০২০ সালে লিলি থেকে ৭০ মিলিয়ন ইউরোতে নাপোলিতে যোগ দেবার পর নাপেলির হয়ে এ পর্যন্ত ১১৮ ম্যাচে ৬৭ গোল করেছেন। 
এ মৌসুমে অবশ্য এখনো নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। হ্যামস্ট্রিং ইনজুরির কারনে বর্তমানে দলের বাইরে রয়েছেন। আফ্রিকান বর্ষসেরা এই স্ট্রাইকারকে দলে ধরে রাখতে পারাটা নাপোলির জন্য একটি চ্যালেঞ্জ ছিল। বিশেষ করে প্রিমিয়ার লিগের বেশ কিছু শীর্ষ ক্লাব ইন-ফর্ম এই স্ট্রাইকারকে দলে পেতে জোড়েসোড়ে কাজ শুরু করেছিল।