বাসস
  ০২ জানুয়ারি ২০২৪, ১৫:৪৮
আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ১৬:০১

ভারানের সাথে চুক্তি নবায়ন করছে না ইউনাইটেড

লন্ডন, ২ জানুয়ারি ২০২৪ (বাসস) : রাফায়েল ভারানের সাথে এক বছরের চুক্তি নবায়নের সিদ্ধান্ত থেকে সড়ে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। একটি সূত্র ইএসপিএন’কে এই তথ্য নিশ্চিত করেছে। 
এর অর্থ হচ্ছে জানুয়ারি থেকে প্রিমিয়ার লিগের ক্লাবটির বাইরে গিয়ে অন্য ক্লাবের সাথে আলোচনায় ভারানের সামনে আর কোন বাঁধা থাকলো না। গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে তিনি হয়তো ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে যাচ্ছেন। 
ইউনাটেড বস এরিক টেন হাগের বিবেচনায় এখনো দলের মধ্যে গুরুত্বপূর্ণ পজিশন ধরে রেখেছেন ভারানে। কিন্তু ইউনাইটেড ৩০ বছর বয়সী এই অভিজ্ঞ মিডফিল্ডারের সাথে চুক্তি বাড়াতে আগ্রহী নয়। এর আগে ইঙ্গিত ছিল ২০২৫ সালের জুন পর্যন্ত ভারানের সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছে ইউনাইটেড। যদিও এখনো চূড়ান্ত ভাবে ভারানের চুক্তি নবায়নের সম্ভাবনা বাতিল করে দেয়নি রেড ডেভিলসরা। 
ভারানের সাথে ইউনাইটেডের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত রয়েছে। গত মৌসুমে সাবেক গোলরক্ষক ডেভিড ডি গিয়ার সাথে ইউনাইটেড যা করেছিল ভারানের ভাগ্যেও একই পরিনতি হতে যাচ্ছে বলেই ইঙ্গিত পাওয়া গেছে। ডি গিয়ার সাথেও শেষ পর্যন্ত চুক্তি বৃদ্ধি না করায় ফ্রি ট্রান্সফারে গ্রীষ্মে ইউনাইটেড ছেড়ে চলে এসেছিলেন ডি গিয়া। গত মৌসুমে ইউনাইটেডের সর্বোচ্চ আয়ের খেলোয়াড় ছিলেন ভারানে ও ডি গিয়া। তাদের সাথে আরো ছিলেন ক্যাসেমিরো ও জেডন সানচো। 
জুলাইয়ে দীর্ঘ মেয়াদী চুক্তি স্বাক্ষর করেছেন মার্কোস রাশফোর্ড। এবার এক বছরের জন্য চুক্তি বৃদ্ধি করতে যাচ্ছেন ভিক্টর লিন্ডেলফ ও এ্যারন ওয়ান-বিসাকা। আগামী গ্রীষ্মে তাদের সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এছাড়া এন্থনি মার্শালের সাথে এ বছরের গ্রীষ্ম পর্যন্ত ইউনাইটেডের চুক্তি রয়েছে। ইউনাইটেড তার সাথেও ২০২৫ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি না করার সিদ্ধান্ত নিয়েছে। ২৮ বছর বয়সী মার্শাল এবারের মৌসুমে ১৯ ম্যাচে মাত্র দুই গোল করেছেন। গত তিন সপ্তাহ ধরে তিনি অনুপস্থিত রয়েছেন। 
আগামী ৮ জুন এফএ কাপে তৃতীয় রাউন্ডে ডিডব্লিউ স্টেডিয়ামে উইগান এ্যাথলেটিকের বিপক্ষে মাঠে নামবে ইউনাইটেড।