বাসস
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৪:৪৫

শীর্ষ চারের কাছাকাছি যাবার সুযোগ হাতছাড়া করলো ওয়েস্ট হ্যাম

লন্ডন, ৩ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : ব্রাইটনের সাথে ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামে গোলশুন্য ড্র করে প্রিমিয়ার লিগে শীর্ষ চারের কাছাকাছি পৌঁছানোর সুযোগ নষ্ট করেছে ওয়েস্ট হ্যাম। 
ইনজুরি ও নিষেধাজ্ঞার কারনে রক্ষণভাগে গুরুত্বপূর্ণ খেলোয়াড়রদের  অনুপস্থিতি সত্ত্বেও এবারের মৌসুমে প্রথম ম্যাচে ব্রাইটন কোন গোল হজম না করে মাঠ ছেড়েছে। দ্বিতীয়ার্ধে তারা যে পারফরমেন্স দেখিয়েছে তাতে তিন পয়েন্ট তাদের প্রাপ্য ছিল। 
ব্রাইটন বস রবার্তো ডি জারবি ম্যাচ শেষে বিবিসি’কে বলেছে, ‘আমরা দারুন একটি ম্যাচ খেলেছি। এই ম্যাচে আমাদের জয় প্রাপ্য ছিল। ওয়েস্ট হ্যামের সবচেয়ে বড় গুন হচ্ছে কাউন্টার এ্যাটাক, আমরা সেখানেই গুরুত্ব দিয়েছি। তাদের কোন কাউন্টার এ্যাটাকই আমরা সফল হতে দেইনি। গোলের আটটি স্পষ্ট সুযোগ আমরা পেয়েছি, যদিও সেগুলো কাজে লাগাতে পারিনি। এই পারফরমেন্সে আমি সত্যিই সন্তুষ্ট। এই ধরনের ম্যাচই আমি খেলোয়াড়দের কাছে চেয়ে  আসছি।’ 
ব্রাইটন পুরো ম্যাচে প্রায় ৭০ শতাংশ পজিশন ধরে রেখেছিল। কিন্তু কোনভাবেই কাঙ্খিত গোলের দেখা পায়নি। ওয়েস্ট হ্যামকে অবশ্য পুরো ম্যাচে বেশ কয়েকবার রক্ষা করেছেন গোলরক্ষক আলফনসো আরেওলা। ড্যানি ওয়েলবেক, হুয়াও পেড্রো, পাসকাল গ্রস ও এ্যাডাম লালানাকে ফিরিয়ে দিয়ে হ্যামার্সদের অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখতে সহায়তা করেছেন আরেওলা। 
বড়দিন ও নতুন বছরের উৎসবের সময়টাতে সম্ভাব্য ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট অর্জন করেছে ডেভিড ময়েসের ওয়েস্ট হ্যাম। কিন্তু এখনো শীর্ষ চারের থেকে ছয় পয়েন্ট পিছিয়ে রয়েছে। 
ইনজুরিতে থাকা লুকাস পাকুয়েটা ও মোহাম্মদ কুডুসের অনুপুস্থিতি দারুনভাবে মিস করেছেন স্বাগতিক ওয়েস্ট হ্যাম। ঘানার উইঙ্গার কুডুস আফ্রিকান নেশন্স কাপে খেলতে যাবার আগে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচটিতে খেলার সুযোগ পেলেন না। 
বিরতির আগে ওয়েস্ট হ্যামের হয়ে সেরা সুযোগ পেয়েছিলেন জেমস ওয়ার্ড-প্রাউস। কিন্তু তার প্রচেষ্টাটি জেসন স্টিল দারুনভাবে রুখে দেন।  
এই ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে পিছনে ফেলে টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে ব্রাইটন। কিন্তু ষষ্ঠ স্থানে থাকা ওয়েস্ট হ্যামের থেকে এখনো তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে।