বাসস
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৪:৫৬

পাকিস্তানের সিরিজে দলে ফিরলেন অধিনায়ক উইলিয়ামসন

ওয়েলিংটন, ৩ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : ইনজুরি থেকে সুস্থ হয়ে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলে ফিরলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।
নয় মাস আগে পাওয়া হাঁটুর ইনজুরি থেকে সুস্থ হয়ে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ এবং বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলেছিলেন ৩৩ বছর বয়সী উইলিয়ামসন। কিন্তু পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে গেল মাসে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে অংশ খেলেননি উইলিয়ামসন।
১২ জানুয়ারি থেকে পাকিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ খেলবেন না উইলিয়ামসন। তৃতীয় ম্যাচে বিশ্রামে থাকবেন তিনি। ডানেডিনের সেই ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার মিচেল স্যান্টনার।
দলে ফিরেছেন বাংলাদেশের বিপক্ষে সাদা বলে দুই ফরম্যাটের সিরিজ মিস করা ওপেনার ডেভন কনওয়ে। এছাড়াও দলে ফিরেছেন গত বিশ^কাপ চলাকালীন ইনজুরিতে পড়া পেসার ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন।
ইনজুরির কারনে দলে সুযোগ হয়নি পেসার কাইল জেমিসন ও স্পিনার মাইকেল ব্রেসওয়েলের। ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন প্রথমবারের মত ওয়ানডে বিশ^কাপে খেলতে ব্যাট হাতে ৫৭৮ রান করে চমক দেখানো রবীন্দ্র।
রবীন্দ্রকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানান কোচ গ্যারি স্টিড, ‘রবীন্দ্র মত তরুণ খেলোয়াড় নিউজিল্যান্ড ক্রিকেটে অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং তার সুস্থতার দিকে নজর রাখতে চাই আমরা।’
তিনি আরও বলেন, ‘দলের একমাত্র খেলোয়াড় বা স্টাফ সদস্য হিসেবে গত পাঁচ মাসে পাঁচটি দেশে বিরতিহীনভাবে সফর করেছে সে এবং এভাবে চালিয়ে যাওয়া সম্ভব নয়।’
আগামী জুন টি-টোয়েন্টি বিশ^কাপ ভাবনায় রবীন্দ্র আছেন জানিয়ে  স্টিড বলেন, ‘আগামী জুনে টি-টোয়েন্টি বিশ^কাপের জন্য আমাদের পরিকল্পনায় সে খুব ভালোভাবেই আছে। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবার দলে ফিরবেন সে।’
নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সেইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লুকি ফার্গুসন, এডাম মিলনে ও বেন সিয়ার্স।