বাসস
  ১০ জানুয়ারি ২০২৪, ১৫:২৩

সভাপতির মতে পিএসজি এমবাপ্পের জন্য সেরা ক্লাব

প্যারিস, ১০ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : প্যারিস সেইন্ট-জার্মেই(পিএসজি) সভাপতি নাসির আল-খেলাইফি কিলিয়ান এমবাপ্পেকে তার দলে ধরে রাখতে চান। একইসাথে পিএসজিই এমবাপ্পের জন্য সেরা ক্লাব বলে মন্তব্য করেছেন তিনি । 
লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সাথে এমবাপ্পের বর্তমান চুক্তির মেয়াদ জুনের পরে শেষ হয়ে যাচ্ছে। আগামী মৌসুমে নতুন ক্লাবে যোগদানের জন্য তিনি ফ্রি এজেন্টে পরিনত হবেন। 
আল-খেলাইফি স্থানীয় ব্রডকাস্টার আরএমসিকে বলেছেন, ‘কিলিয়ানকে আমি ধরে রাখতে চাই, এ বিষয়ে কোন গোপনীয়তা রাখতে চাইনা। কিলিয়ান বিশ্বের সেরা খেলোয়াড় আর প্যারিস তার জন্য সেরা ক্লাব।’
২০১১ সালে কাতারি মালিকের কাছে পিএসজি চলে যাবার পর থেকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পাবার আশায় ট্রান্সফার মার্কেটে প্রতি বছরই বিপুল পরিমান অর্থলগ্নি করে চলেছে। কিন্তু কাঙ্খিত সাফল্য তারা পায়নি। 
এমবাপ্পেকে নিয়ে গত দুই বছর যাবত আগ্রহ দেখানো ১৪ বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এবার আর সেই সুযোগ হাতছাড়া করতে চায়না। 
আল-খেলাইফি বলেছেন, ‘পিএসজিতে বিশ্বের সেরা ট্রেনিং সেন্টার রয়েছে, বিশ্বের সেরা কোচ লুইস এনরিকে রয়েছেন। প্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার বিষয়টি নিশ্চিত হয়, কমপক্ষে শেষ ষোল পর্যন্ত আমরা খেলে থাকি। কোয়ার্টার ফাইনাল এমনকি সেমিফাইনাল ও ফাইনালেও খেলার সুযোগ হয়েছে। বিশ্বের বড় ক্লাবগুলোর পাশেই আমরা সবসময় থেকেছি।’
এমবাপ্পের চুক্তির আলোচনার সাথে সম্পৃক্ত এক সূত্র গত সপ্তাহে বার্তা সংস্থা এএফপিকে বলেছে ফরাসি এই ফরোয়ার্ড চুক্তির বিষয় যাতে সহজ হয় সে কারনে বিপুল পরিমান অর্থের ছাড় দিতেও রাজী আছে ক্লাব কর্তৃপক্ষ। 
২০২২ সালে পিএসজিতে ৭২ মিলিয়ন ইউরোতে  চুক্তি নবায়ন করেছিল এমবাপ্পে। তার সাথে ১৫০ মিলিয়ন ইউরোর সাইনিং বোনাসও ছিল। কিন্তু আল-খেলাইফি জানিয়েছেন এমবাপ্পে যেখানেই থাকুক না কেন সেখানে অর্থের কোন বিষয় জড়িত নয়, ‘আমাদের সামনে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। আমি সবাইকে বলবো কিলিয়ানকে একা ছেড়ে দাও, তাকে একা থাকতে দাও।’
লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজির হয়ে এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এমবাপ্পে এ পর্যন্ত ২৪ গোল করেছেন।