বাসস
  ১০ জানুয়ারি ২০২৪, ১৫:২৭

এক মাসেরও কম সময়ে তিনবার এ্যাথলেটিকোকে মোকাবেলা করতে যাচ্ছে রিয়াল

রিয়াদ, ১০ জানুয়ারি ২০২৪ (বাসস) : এক মাসেরও কম সময়ের মধ্যে তিনবার একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে লা লিগার দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল ও এ্যাথলেটিকো মাদ্রিদ। আর ভয়ঙ্কর এ্যাথলেটিকোর বিপক্ষে এত দ্রুততম সময়ে তিনবার মাঠে নামার বিষয়টি নিয়ে অসন্ত্সো প্রকাশ করেছেন  রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি। 
লস ব্লাঙ্কোসরা আগামীকাল দিয়েগো সিমিওনের এ্যাথলেটিকোর বিপক্ষে রিয়াদে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মাঠে নামবে। এর পর আগামী সপ্তাহে কোপা ডেল রে ও ফেব্রুয়ারির শুরুতে লা লিগার ম্যাচে মুখোমুখি হবে। 
সব ধরনের প্রতিযোগিতায় এ্যাথলেটিকো একমাত্র দল যারা রিয়াল মাদ্রিদকে এ মৌসুমে পরাজিত করেছে। সেপ্টেম্বরে মেট্রোপলিটানো স্টেডিয়ামে লা লিগায় মাদ্রিদ ডার্বিতে এ্যাথলেটিকো ৩-১ গোলে জয়ী হয়েছিল। 
এক সংবাদ সম্মেলনে আনচেলত্তি এ সম্পর্কে বলেছেন, ‘ক্যালেন্ডার মেনেই আমাদের সবকিছু করতে হচ্ছে। আবারো আমাদের সামনে প্রতিপক্ষ এ্যাথলেটিকো মাদ্রিদ। আমাদের এই ম্যাচ খেলতেই হবে। আমি কখনই এ্যাথলেটিকোর বিপক্ষে ম্যাচ পছন্দ করিনা। কারন তারা বিশ্বের সেরা দল। তাদের বিপক্ষে খেলা সবসময়ই কঠিন। আমার মনে হয় এ্যাথলেটিকোও একই ভাবে চিন্তা করছে। দুটি দলই শক্তিশালী, যে কারনে ম্যাচগুলো জটিল হয়ে যায়। যদিও আমার কাছে মনে হয় ভক্তরা ম্যাচগুলো উপভোগ করে।’
আনচেলত্তির বিশ্বাস  এবারের মৌসুমে এ্যাথলেটিকোর কাছে পরাজয় তার দলকে ক্ষতিগ্রস্থ করেছে। ঐ সময় তারা টানা ১৯ ম্যাচে অপরাজিত ছিল। এই জয়টি ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে এ্যাথলেটিকোর আগের ১৪টি লা লিগার ম্যাচের মধ্যে দ্বিতীয় জয়। ২০২০ সালের স্প্যানিশ সুপার কাপের ফাইনালে এ্যাথলেটিকোকে পরাজিত করেছিল রিয়াল। সৌদি আরবে সে বারই প্রথমবারের মত সুপার কাপের ম্যাচ অনুষ্ঠিত হয়।