বাসস
  ১২ জানুয়ারি ২০২৪, ১৯:০৮

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অনিশ্চিত রিচার্ডসন

সিডনি, ১২ জানুয়ারি ২০২৪ (বাসস) : বাম  সাইড স্ট্রেইন ইনজুরির কারনে আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অনিশ্চিত  অস্ট্রেলিয়ার পেসার ঝাই রিচার্ডসন। এই ইনজুরির কারনে চলতি বিগ ব্যাশের বাকি অংশে আর খেলতে পারবেন না তিনি। 
বিগ ব্যাশ লিগে পার্থ স্কোর্চার্সের হয়ে ব্রিজবেন হিটের বিপক্ষে খেলার সময় পর সাইড স্ট্রেইনে ব্যথা অনুভব করেন রিচার্ডসন। পরবর্তী স্ক্যাক করে তার গুরুতর ইনজুরি সমস্যা ধরা পড়ে। 
সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দলের সেরা তিন পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজেলউডকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। তাদের বিশ্রামে দেড় বছর পর ওয়ানডে দলে সুযোগ পান রিচার্ডসন। কিন্তু ইনজুরিতে ছিটকে যাবার শঙ্কায় পড়েছেন তিনি। 
বিগ ব্যাশের চলতি আসরে নিজের সেরা ছন্দে নেই রিচার্ডসন। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৬ উইকেট নিয়েছেন তিনি। ২০১৮ সালে অভিষেকের পর অস্ট্রেলিয়ার হয়ে ১৫ ওয়ানডেতে ২৭ উইকেট শিকার করেছেন রিচার্ডসন। ইনজুরির কারনেই অস্ট্রেলিয়ার হয়ে খুব বেশি খেলার সুযোগ হয়নি তার। কাঁধের সমস্যায় এখনও ফিল্ডিংয়ে থ্রো’তে সমস্যা আছে রিচার্ডসনের। সর্বশেষ আইপিএল নিলামে রিচার্ডসনকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। 
আগামী ২ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। তার আগে ১৭ জানুয়ারি থেকে দুই ম্যাচের টেস্ট ও পরে ৯ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।