বাসস
  ১৩ জানুয়ারি ২০২৪, ১৪:০২

এনকুকুর ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় পোচেত্তিনো

লন্ডন, ১৩ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : ফরাসি ফরোয়ার্ড ক্রিস্টোফার এনকুকুর সাম্প্রতিক ইনজুরি নিয়ে দু:শ্চিন্তার কথা স্বীকার করেছেন চেলসি বস মরিসিও পোচেত্তিনো। 
কোমরের ইনজুরির কারনে চেলসির শেষ দুই ম্যাচে খেলতে পারেননি এনকুকু। এর আগে মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই হাঁটুর ইনজুরিত ভোগার পর মাত্রই তিনি মাঠে ফিরেছিলেন। ২৬ বছর বয়সী এই ফরাসি তারকা লিপজিগ থেকে গত মৌসুমের শেষে স্ট্যামফোর্ড ব্রীজে আসার পর প্রিমিয়ার লিগে মাত্র এক ম্যাচে মূল দলে খেলার সুযোগ পেয়েছে। শুক্রবাওে পড়া তার নতুন ইনজুরি পরিস্থিতি জটিল করে তুলেছে বলে জানিয়েছেন পোচেত্তিনো। ফুলহ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগের পরবর্তী ম্যাচকে সামনে রেখে পোচেত্তিনো বলেছেন, ‘এনকুকুর বর্তমান পরিস্থিতি নিয়ে আমি চিন্তিত। মাত্র ১০ দিন হলো সে অনুশীলনে ফিরেছে। আমরা তার পরিস্থিতি পর্যবেক্ষন করছি। সামান্য একটি চোট থেকে বিষয়টি জটিল আকার ধারণ করেছে। ছয় মাস আমরা তার জন্য অপেক্ষা করেছি। নিজেকে আবারো ফিরিয়ে আনতে পেরে এনকুকু নিজেও বেশ খুশী ছিল। আমরা সত্যিই হতাশা। আমরা তাকে যত দ্রুত সম্ভব আবারো দলে দেখতে চাই।’
প্রাক মৌসুমে হাঁটুর ইনজুরিতে পড়ার পর দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে ডিসেম্বরে প্রথমবারের মত মূল দলে ফিরেছিলেন এনকুকু। উল্ফসের বিপক্ষে বড়দিনের ঠিক আগে প্রিমিয়ার লিগে ২-১ ব্যবধানে  পরাজয়ের ম্যাচটিতে তিনি গোলও করেছিলেন। তিনদিন পর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে তিনি পুরো ম্যাচ মাঠে ছিলেন। 
পোচেত্তিনোর সীমিত আক্রমনভাগে এনকুকুর নতুন ইনজুরি চেলসিকে বেশ বিপাকে ফেলেছে। সেনেগালের হয়ে আফ্রিকান নেশন্স কাপে খেলতে নিকোলাস জনসন ইতোমধ্যেই দল ছেড়ে গেছেন।  
লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে মিডলওব্রোর কাছে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসাই এখন চেলসির মূল লক্ষ্য। এ সম্পর্কে পোচেত্তিনো বলেছেন, ‘এটা সত্যি যে প্রথম ৯০ মিনিটে আমরা ১-০ গোলে পিছিয়ে ছিলাম। আমাদের সেটা মেনে নিতে হবে। এরপর দলের প্রস্তুতি ভাল হয়েছে। আমি নিশ্চিত এই হার থেকে দল নিশ্চিতভাবেই বেড়িয়ে আসবে। কিন্তু চ্যাম্পিয়নশীপ দলের কাছে হারার পর সমালোচনা মেনে নিতেই হবে। পরের ম্যাচে ভাল করার মাধ্যমে আমাদের নিজেদের উপর আত্মবিশ^াস ফিরিয়ে আনার সুযোগ রয়েছে।’