বাসস
  ১৭ জানুয়ারি ২০২৪, ১৫:১৩

সিরি-এ: ভ্লাহোভিচের জোড়া গোলে জুভেন্টাসের জয়

তুরিন, ১৭ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : ডুসান ভ্লাহোভিচের দুই গোলে সাসুলোকে মঙ্গলবার সিরি-এ লিগে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে জুভেন্টাস। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের তুলনায় পয়েন্টের ব্যবধান দুইয়ে নামিয়ে এনেছে তুরিনের জায়ান্টরা।
আলিয়াঁজ এরেনাতে অনুষ্ঠিত ম্যাচে সার্বিয়ান স্ট্রাইকার ভøাহোভিচ প্রথমার্ধেই দুই গোল করেন। এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় জুভেন্টাস টানা ষষ্ঠ জয় তুলে নিল। একইসাথে ইন্টারের উপর চাপও বাড়লো।  
ভøাহোভিচ বলেছেন, ‘আমরা প্রতি ম্যাচেই এমনভাবে প্রস্তুতি নেই যেন এটা আমাদের শেষ ম্যাচ। এই ম্যাচ জিততে পেরে আমরা দারুন খুশী। আশা করছি এভাবেই জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারবো।’
২৩ বছর বয়সী ভøাহোভিচ ১৫ মিনিটে একক প্রচেস্টায় স্বাগতিকদের এগিয়ে দেন। সাসুলো গোলরক্ষক আন্দ্রে কনসিগলির ভøাহোভিচের শট আটকানোর সাধ্য ছিলনা। বিরতির আট মিনিট আগে দুর্দান্ত ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুন করেন ভøাহোভিচ। এবারের লিগে এটি ভøাহোভিচের নবম গোল। 
আরো একবার জুভেন্টাস শতভাগ ভাল খেলতে পারেনি। কিন্তু এই সুযোগ মোটেই কাজে লাগাতে পারেনি সাসৌলো। ৮৯ মিনিটে ফেডেরিকো চিয়েসা দলের পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেন। মৌসুমে এটি তার ষষ্ঠ গোল। এবারের মৌসুমে আবারো ইনজুরির সাথে লড়াই করে যাচ্ছেন চিয়েসা। ৫৭ মিনিটে তরুন কেনান ইয়েলডিজের বদলী হিসেবে হাঁটুর ইনজুরি কাটিয়ে মাঠে নেমেছিলেন চিয়েসা। ভøাহোভিচ বলেন, ‘ফেডেরিকো গোল করায় আমি দারুন খুশী। গোলটি তার প্রাপ্য ছিল। আমরা দীর্ঘদিন ধরেই একে অপরকে চিনি, আমরা ভাল বন্ধুও। এই গোলটি তাকে ফর্ম ফিরে পেতে সহযোগিতা করবে। কিন্তু গোল এখানে গুরুত্বপূর্ণ নয়, আমরা যে জিতেছি সেটাই বড় কথা।’
আগামী রোববার লিসের বিপক্ষে পরবর্তী লিগ ম্যাচে মাঠে নামছে জুভেন্টাস। যে কারনে তাদের সামনে ইন্টারকে ছাড়িয়ে যাবার সুযোগ রয়েছে। এদিকে ইতালিয়ান সুপার কাপে অংশ নিতে এই মুহূর্তে রিয়াদে আছে ইন্টার। বৃহস্পতিবার সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ল্যাজিও। সুপার কাপের পর এ মাসের শেষে উড়তে থাকা ফিওরেন্টিনার মোকাবেলা করবে ইন্টার। এরপর ফেব্রুয়ারির শুরুতে সান সিরোতে হাই ভোল্টেজ ম্যাচে জুভেন্টাসকে আতিথ্য দিবে। 
ঐ ম্যাচটি শিরোপা নির্ধারনের নিয়ামক হিসেবে কাজ করতে পারে। এই মুহূর্তে প্রতিপক্ষ হিসেবে জুভেন্টাসকে পরাজিত করা অত্যন্ত কঠিন হয়ে দাঁড়িয়েছে। যদিও ইন্টারও নিজেদের নামের প্রতি সুবিচার করে চলেছে। ২০ ম্যাচে মাত্র এক পরাজয়ে তাদের সংগ্রহ এখন ৫১। সম সংখ্যক ম্যাচে জুভেন্টাসের সংগ্রহ ৪৯।