বাসস
  ১৯ জানুয়ারি ২০২৪, ১৪:১৩

হাসারাঙ্গার ঘূর্ণিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতলো শ্রীলংকা

কলম্বো, ১৯ জানুয়ারি ২০২৪ (বাসস/ওয়েবসাইট) : অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভার স্পিন ঘূর্ণিতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতলো স্বাগতিক শ্রীলংকা। গতরাতে সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকা ৯ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়েকে। এতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়  লংকানরা। টি-টোয়েন্টির আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিলো শ্রীলংকা।
কলম্বোতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ ওভারে ৩ উইকেটে ৬৩ রান তুলে জিম্বাবুয়ে। এরপর হাসারাঙ্গার স্পিন বিষে ১৮ রানে শেষ ৭ উইকেট হারায় সফরকারীরা। শেষ পর্যন্ত ১৪ দশমিক ১ ওভারে ৮২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।
দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন ১২ বল খেলে ৭টি চার মারা ব্রায়ান বেনেট। এছাড়া তিনাশে কামুনহুকামুয়ে ১২, সিন উইলিয়ামস ১৫ ও সিকান্দার রাজা ১০ রান করেন।
শ্রীলংকার হাসারাঙ্গা ৪ ওভারে ১৫ রানে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট শিকার করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ ও মহেশ থিকশানা।
৮৩ রানের সহজ টার্গেট ৫৫ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে শ্রীলংকা। ওপেনার কুশল মেন্ডিস ২৭ বলে ৩৩ রান করে আউটের পর লংকানদের জয় নিশ্চিত করেন পাথুম নিশাঙ্কা ও ধনাঞ্জয়া ডি সিলভা। নিশাঙ্কা ২৩ বলে অপরাজিত ৩৯ এবং ডি সিলভা অপরাজিত ১৫ রান করেন। হাসারাঙ্গা ম্যাচ সেরা ও সিরিজ সেরা হন ম্যাথুজ।