বাসস
  ২১ জানুয়ারি ২০২৪, ১৭:৪০

ভারত সিরিজ থেকে সরে দাঁড়ালেন ব্রুক

লন্ডন, ২১ জানুয়ারি ২০২৪ (বাসস/ওয়েবসাইট) : ব্যক্তিগত কারণে ভারত সফরে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের ব্যাটার হ্যারি ব্রুক। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। ভারত সিরিজকে সামনে রেখে আবু ধাবিতে অনুশীলন করা ইংল্যান্ড দল ছেড়ে শীঘ্রই দেশে ফিরবেন ব্রুক।  বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘ব্যক্তিগত কারনে ভারত সিরিজে না খেলার সিদ্বান্ত নেওয়া ব্রুক অবিলম্বে দেশে ফিরে যাবেন। ভারত সফরে আসবেন না তিনি। ব্রুকের ব্যক্তিগত ব্যাপারটির গোপনীয়তা রক্ষার জন্য অনুরোধ করেছে তার পরিবার। এজন্য, ব্রুকের ব্যক্তিগত বিষয়কে শ্রদ্ধা জানিয়ে গণমাধ্যম ও জনসাধারণকে এ বিষয়ে আলোচনা না করতে অনুরোধ জানাচ্ছে  ইসিবি ও তার পরিবার।’
ব্রুকের সরে যাওয়াটা ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। কারন ভারতের মাটিতে ১২ বছর কোন টেস্ট সিরিজ জিততে পারেনি ইংলিশরা। গত ১৮ মাসে টেস্ট ফরম্যাটে ইংল্যান্ডের সেরা ব্যাটারদের একজন ব্রুক। ১২ টেস্টে ৬২ দশমিক ১৬ গড়ে, চারটি সেঞ্চুরিতে ১১৮১ রান করেছেন এই ডান হাতি ব্যাটার।
বিশেষভাবে ২০২২ সালের শেষ দিকে পাকিস্তান সফরে ব্যাট হাতে দারুন ছন্দে ছিলেন ব্রুক। ৯৩ দশমিক ৬০ গড়ে ৫ ইনিংসে ৪৬৮ রান করে সিরিজ সেরা খেলোয়াড় হন তিনি।
ব্রুকের পরিবর্তিত খেলোয়াড়ের নাম শীঘ্রই ঘোষনা করবে ইংল্যান্ড। বেন স্টোকসের নেতৃত্বে আগামী ২৫ জানুয়ারি থেকে হায়দারাবাদে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে ইংলিশরা।