বাসস
  ২৭ জানুয়ারি ২০২৪, ১৪:৪৩

কোপা ডেল রে’র সেমিফাইনালে এ্যাথলেটিকোর প্রতিপক্ষ বিলবাও

মাদ্রিদ, ২৭ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : কোপা ডেল রে’র সেমিফাইনালের লাইন-আপ চূড়ান্ত হয়েছে। ড্র অনুযায়ী এ্যাথলেটিকো মাদ্রিদ লড়বে এ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। আরেক সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদের প্রতিপক্ষ রিয়াল মায়োর্কা। 
বুধবার সান ম্যামেসের নাটকীয় কোয়ার্টার ফাইনালে রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে পরাজিত করে শেষ চার নিশ্চিত করেছে বিওবাও। 
আগামী ৫ ফেব্রুয়ারি থেকে সেমিফাইনালের প্রথম লেগ ও শেষ সপ্তাহে  ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। 
শেষ চারের পথে এ্যাথলেটিকো বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও সেভিয়াকে কোনমতে পরাজিত করেছে। ২০১৩ সালে সর্বশেষ কোপার শিরোপা জিতেছিল দিয়েগো সিমিওনের দল। 
এ্যাথলেটিকো ডিফেন্ডার মারিও হারমোসো বলেছেন, ‘এটা সত্যিই দারুন একটি ম্যাচ হতে যাচ্ছে। দুই দলকেই বেশ কঠিন লড়াই করেই জিততে হবে। উভয় লেগে মাঠে নামতে আমরা মুখিয়ে আছি। ফাইনালের জন্য অপেক্ষা আর শেষ হচ্ছেনা।’
এ্যাথলেটিক এর আগে ২৩ বার শিরোপা জয় করেছে। কিন্তু তাদের সর্বশেষ শিরোপাটি এসেছিল ১৯৮৪ সালে। এরপর থেকে মোট ছয়বার ফাইনালে খেললেও কাঙ্খিত শিরোপা হাতে উঠেনি। এ্যাথলেটিকো বিলবাওয়ের মিডফিল্ডার এ্যান্ডার হেরেরা সতর্ক করে বলেছেন, ‘আমরা এমন একটি দলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছি যারা শিরোপা জয়ের জন্য যথেষ্ঠ শক্তিশালী। ম্যাচটা কঠিন হবে। তবে এটা ঠিক যে ভক্তরা ঘরের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচটি দেখার সুযোগ পাবে। যেখানে আমরা নিজেদের শক্তিশালী মনে করছি।’
এ বছরের ফাইনাল আগামী ৬ এপ্রিল সেভিয়ার লা কারতুয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।