বাসস
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৪:৪৯

তারকারা ফেরায় স্বস্তিতে টেন হাগ

লন্ডন, ৩০ জানুয়ারি, ২০২৪ (বাসস/এএফপি): বৃহস্পতিবার উল্ফসের বিপক্ষে প্রিমিয়ার লিগে শেষ পর্যন্ত শক্তিশালী দল বেছে নিতে যাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেড বস এরিক টেন হাগ। ইনজুরি কাটিয়ে তারকাদের প্রত্যাবর্তনেই টেন হাগ স্বস্তি ফিরে পেয়েছেন। 
এফএ কাপ খেলে আবারো লিগে ফেরার ম্যাচে ইউনাইটেড একসাথে কাসেমিরো, লিসান্দ্রো মার্টিনেজ ও লুক শ’কে দল পাচ্ছে। এই তিনজন রোববার এফএ কাপের চতুর্থ রাউন্ড ছোট দল নিউপোর্টের বিপক্ষে মাঠে নেমেছিলেন। ইনজুরির কারনে এবারের মৌসুম একসাথে এই তিনজনকে টেন হাগ আগস্টে টটেনহ্যামের বিপক্ষে সর্বশেষ পেয়েছিলেন। এনিয়ে দ্বিতীয় লিগ ম্যাচে আবারো তারা মূল দলে ফিরতে যাচ্ছেন। এদিকে উরুর সমস্যা কাটিয়ে এফএ কাপে ৪-২ গোলের জয়ের ম্যাচটিতে বদলী বেঞ্চ থেকে ১২ ডিসেম্বরের পর প্রথমবারর মাঠে মাঠে নেমেছিলেন হ্যারি ম্যাগুয়ার। ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানাও আফ্রিকান নেশন্স কাপ থেকে ফিরে আবারো লিগে খেলতে যাচ্ছেন। 
তবে নিউপোর্টের বিপক্ষে সুযোগ না পাওয়া মার্কাশ রাশফোর্ডকে নিয়ে এখনো শঙ্কা রয়েছে। আগের রাতে বেলফাস্টে একটি নাইট ক্লাবে সময় কাটানোর অভিযোগে তাকে দল থেকে বাদ দেয়া হয়েছে বলে জানা গেছে। যদিও বিষয়টিকে ক্লাবের অভ্যন্তরীন বিষয় হিসেবে মন্তব্য করে এড়িয়ে গেছেন টেন হাগ। 
উল্ফসের বিপক্ষে মৌসুমে এই প্রথমবারের মত পূর্ণ শক্তি নিয়ে ইউনাইটেড মাঠে নামছে কিনা এমন প্রশ্নের উত্তরে টেন হাগ বলেছেন, ‘হয়তোবা তাই। আমার মনে হচ্ছে এই প্রথমবারের মত ম্যানেজার হিসেবে আমি সত্যিকার অর্থেই একটি শক্তিশালী দল বাছাই করতে যাচ্ছি।’
প্রিমিয়ার লিগে এই মুহূর্তে ইউনাইটেড টেবিলের অষ্টম স্থানে রয়েছে। ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে তারা বিদায় নিয়ছে। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ফিরে আসা কতটা জরুরী ছিল- সাংবাদিকদে এই প্রশ্নে ইউনাইটেড বস বলেছেন, ‘আমি বিশ^াস করি এর থেকে গুরুত্বপূর্ণ আর কিছু হতে পারেনা। এখন আমরা শতভাগ ফিটনেস নিয়ে মাঠে নামতে পারবো। এই ম্যাচটি আমাদের সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।’