বাসস
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২২

ইনজুরি জর্জরিত বায়ার্নে যোগ দিলেন স্প্যানিশ উইঙ্গার জারাগোজা

মিউনিখ, ২ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : লা লিগা ক্লাব গ্রানাডা থেকে স্প্যানিশ উইঙ্গার ব্রায়ান জারাগোজাকে দলে ভিড়িয়েছে ইনজুরিতে জর্জরিত বায়ার্ন মিউনিখ। জার্মান ক্লাব সূত্রে  কথা জানানো হয়েছে। 
২২ বছর বয়সী জারাগোজা আগামী গ্রীষ্ম পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে বায়ার্নে যোগ দিয়েছেন। এর আগে ডিসেম্বরেই তার সাথে আলোচনা চূড়ান্ত করেছিল বায়ার্ন। চুক্তি অনুযায়ী ২০২৯ সাল পর্যন্ত জারাগোজা বায়ার্নে থাকছেন। স্প্যানিশ এই উইঙ্গারকে  দল ভেড়াতে বায়ার্নকে ১৯ মিলিয়ন ইউরো গুনতে হবে। এর মধ্যে ধারের চার মিলিয়ন ফি’ও রয়েছে। 
আক্রমনভাগে ইনজুরি সমস্যা এবার বায়ার্নকে বেশ দু:শ্চিন্তায় ফেলেছে। দুই ফরোয়ার্ড সার্জি গ্যানাব্রি ও কিংসলে কোম্যান দীর্ঘ মেয়াদে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছে। বায়ার্নের স্পোর্টিং  ডিরেক্টর ক্রিস্টোফ ফ্রেয়ান্ড এক বিবৃতিতে বলেছেন, ‘ফুটবলে সবসময়ই ফ্লেক্সিবেল থাকাটা জরুরী। এ কারনে আমরা বর্তমান পরিস্থিতি সামলে উঠতে পেরেছি।’
ডিসেম্বরে চুক্তি সম্পন্ন করার পর মৌসুমের শেষে জার্মান চ্যাম্পিয়ন দলটিতে যোগ দেবার কথা ছিল জারাগোজার। কিন্তু ইতোমধ্যেই তিনি মিউনিখে মেডিকেল সম্পন্ন করেছেন। শনিবার ঘরের মাঠে বরুসিয়া মনচেনগ্ল্যাডবাচের বিপক্ষে তার খেলার সম্ভাবনা  রয়েছে। 
জারাগোজা এক বিবৃতিতে বলেছেন, ‘আমি বায়ার্নে যোগ দিয়েছি। এর পিছনে লক্ষ্য একটাই, একটি বড় ক্লাবের হয়ে নিজেকে আরো পরিনত করতে চাই। দারুন কিছু সময়ের জন্য আমি সবসময়ই গ্রানাডার কাছে কৃতজ্ঞ থাকবো। আমরা একসাথে ক্লাবের জন্য সম্ভাব্য সবকিছু করার চেষ্টা করেছি। এখন বায়ার্নে খেলতে মুখিয়ে আছি। আমাদের লক্ষ্য বেশ উঁচু।’
গ্রানাডার ইয়ুথ দল থেকে উঠে আসা জারাগোজা এবারের মৌসুমে ২১ লা লিগা ম্যাচে ছয় গোল করা ছাড়াও দুটি এ্যাসিস্ট করেছেন। এর মধ্যে অক্টোবরে বার্সেলোনার সাথে ২-২ গোলে ড্রয়ের ম্যাচটিতে জারাগোজা জোড়া গোল করেছিলেন। একই মাসে স্পেনের হয়ে জাতীয় দলে অভিষেক হয়েছে জারাগোজার। স্কটল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে তিনি বদলী হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন। 
লা লিগায় এই মুহূর্তে তলানির দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে গ্রানাডা। কিন্তু তারপরও জারাগোজাকে ছাড়ার অনুমতি দিয়েছে গ্রানাডা। এর আগে ট্রান্সফার উইন্ডোতে জারাগোজার জন্য প্রাথমিক প্রস্তাব নাকচ করে দিয়েছিল ক্লাবটি। ইতোমধ্যেই জানুয়ারিতে শীতকালীন  ট্রান্সফারের সুবিধাকে কাজে লাগিয়ে অভিজ্ঞ ডিফেন্ডার এরিক ডায়ার, রাইট-ব্যাক সাশা বোয়ে ও টিনএজার স্ট্রাইকার ইয়োনাহ কুসি-আসারেকে দলে ভিড়িয়েছে বায়ার্ন। বায়ার লেভারকুজেনের চেয়ে  দুই পয়েন্ট পিছিয়ে ৪৭ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগা টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে বেভারিয়ান্সরা। এই দুই দল আগামী ১০ ফেব্রুয়ারি লেভারকুজেনের মুখোমুখি হবে।