বাসস
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৭

জোভিচের গোলে কোনমতে জয় পেল মিলান

রোম, ৪ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : লুকা জোভিচের গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ফ্রোসিনোনকে ৩-২ ব্যবধানে পরাজিত করেছে এসি মিলান। এই জয়ে সিরি-এ টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের সাথে পয়েন্টের ব্যবধান পাঁচে নামিয়ে এনেছে মিলান। 
সার্বিয়ার ফরোয়ার্ড জোভিচ ম্যাচ শেষের ৯ মিনিট দুর্দান্ত ফিনিশিংয়ে সফরাকারীদের জয় নিশ্চিত করেণ। এর মাধ্যমে সাম্প্রতিক সময়ে নিজের ফর্মও ধরে রাখলেন জোভিচ। একইসাথে মিলানকে শীর্ষ চারে টিকে থাকার লড়াইয়ে বাঁচিয়ে রাখলেন। 
সব ধরনের প্রতিযোতিায় ১০ ম্যাচে এটি জোভিচের সপ্তম গোল। ৭২ মিনিটে ডিফেন্ডার মাত্তেও গাবিয়া মিলানকে সমতায় ফেরান। এটি ইতালিয়ান সিরি-এ লিগে গাবিয়ার ক্যারিয়ারের প্রথম গোল। 
মিলান কোচ স্টিফানো পিওলি জোভিচ সম্পর্কে বলেছেন, ‘সে একজন লড়াকু খেলোয়াড়। খুব একটা বেশী সময় সে খেলার সুযোগ পায়না। কিন্তু বেশীরভাগ সময়ই দলকে সহযোগিতা করার জন্য যা প্রয়োজন সেটা সে করে। সে একজন প্রতিভাবান খেলোয়াড়। আমি তাকে সবসময়ই উজ্জীবিত থাকতে  সহযোগিতা করি। কারন তার উপর আমারা পরিপূর্ণ আস্থা আছে।’
ইন্টারের থেকে দুই ম্যাচ বেশী খেলেছে পিওলির দল। পঞ্চম স্থানে থাকা রোমার থেকেও এক ম্যাচ বেশী খেলেছে মিলান। চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য যোগ্যতা অর্জনে রোমা এখনো ১৪ পয়েন্ট পিছিয়ে রয়েছে। 
এবারের মৌসুমে পিওলি তার ভবিষ্যত নিয়ে প্রায়ই প্রশ্নের মুখোমুখি হয়েছে। এ সপ্তাহেই ট্রান্সফার মার্কেটে গুঞ্জন ছিল মিলান এন্টোনিও কন্টেকে দলে ভেড়াতে কাজ শুরু করেছে। ২০১৯ সালের অক্টোবর থেকে মিলানের দায়িত্বে থাকা পিওলি বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে পুরো দল এই মুহূর্ত থেকে আরো বেশী মনোযোগী হয়ে উঠেছে। গুঞ্জন কানে তোলার মতো  পরিস্থিতিতে আমি এখন নেই। মিলানে থাকতে পেরে আমি বরবারের মতই এখনো খুশী। মিলানের ট্রেনিং গ্রাউন্ডে প্রথমবার যখন এসেছিলাম সেই মুহূর্ত থেকেই আমি নিজেকে এখানকার একজন মানুষ হিসেবে বিবেচনা করেছি।’
৬৫ মিনিটে লুকা মাজিনজটেলির গোলে এগিয়ে গিয়েছিল ফ্রোসিনন। এর আগে ১৭ মিনিটে অলিভার গিরুদের ট্রেডমার্ক হেডে এগিয়ে যায় মিলান। রাফায়ের লিওয়ায়ের ক্রসে মৌসুমের ১১ গোল পূরণ করেন এই ফরাসি অভিজ্ঞ তারকা। ৬ মিনিট পর লিয়াওয়ের হ্যান্ডবলে প্রাপ্ত পেনাল্টি থেকে জুভেন্টাস থেকে ধারে খেলতে আসা মাটিয়াস সুলে সমতা ফেরান। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে উঠেনি নতুন উন্নীত দল ফ্রোসিনন। রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে ১৪তম স্থানে রয়েছে ফ্রোসিনন।