বাসস
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৬

কামিন্স-স্মিথ-স্টার্ক ফেরার পরও অধিনায়ক মার্শ

সিডনি, ৬ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : সেরা তিন তারকা প্যাট কামিন্স-স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ককে ফিরিয়ে এনেও নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন  তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য মিচেল মার্শকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
২০২২ সালে নভেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ^কাপে খেলেছিলেন কামিন্স ও স্টার্ক। এরপর টেস্ট ও ওয়ানডে নিয়েই বেশি ব্যস্ত ছিলেন তারা। 
ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বশেষ সিরিজের দলে থাকলেও, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে  স্মিথকে  
হ্যামস্ট্রিং ইনজুরির কারনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে সরে গেলেও নিউজিল্যান্ডের সাথে টি-টোয়েন্টি দলে আছেন ম্যাথু শর্ট। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে শর্টের জায়গায় দলে নেওয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার অ্যারন হার্ডিকে।
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়নি অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনকে।
দল নিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘ বিশ^কাপ দল নির্বাচনে আগামী ৬টি ম্যাচ আমাদের জন্য সহায়ক হবে।  বিশ্বকাপের আগে আইপিএলেও অস্ট্রেলিয়ানর খেলোয়াড়দের পারফরমেন্স পর্যবেক্ষণ করা হবে।’
নিউজিল্যান্ডে বিপক্ষে ২১, ২৩ ও ২৫ ফেব্রুারি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আগামী জুনে টি-টোয়েন্টি বিশ^কাপের আগে এটিই হবে অস্ট্রেলিয়ার শেষ সিরিজ।
নিউজিল্যান্ড সফরে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি দল : মিচেল মার্শ (অধিনায়ক), প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাাক্সওয়েল, ম্যাট শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।