বাসস
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৮
আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৩

ম্যান সিটির দৃষ্টিতে জিরোনার উইঙ্গার সাভিও

লন্ডন, ৭ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : ব্রাজিলিয়ান উইঙ্গার ১৯ বছর বয়সী সাভিওর প্রতি আগ্রহ দেখিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি, ক্লাবের একটি সূত্র ইএসপিএন’কে এ তথ্য জানিয়েছে। 
ফরাসি লিগ টু ক্লাব ট্রয়েস থেকে ধারে জিরোনায় খেলতে এসেছে সাভিও। সিটি জানিয়েছে জিরোনার সাথে চুক্তির বিস্তারিত নিয়ে তারা ইতোমধ্যেই আলোচনা করেছে। কিন্তু সাভিওর জন্য জিরোনার প্রস্তাব তারা মেনে নেয়নি। তবে এখনো আলোচনা চলছে, সব শেষ হয়ে যায়নি। 
এবারের মৌসুমে ২৫ ম্যাচে জিরোনার হয়ে ৭ গোল করেছেন সাভিও। ট্রয়েস ও জিরোনা সিটি ফুটবল গ্রুপেরই (সিএফজি) একটি অংশ যা ম্যানচেস্টার সিটির দ্বারা পরিচালিত হয়। 
এই মুহূর্তে লা লিগা টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জিরোনা। 
ব্রাজিলিয়ান ক্লাব এ্যাথলেটিকো মিনেইরো থেকে ২০২২ সালে সাড়ে ছয় মিলিয়ন ইউরোতে ট্রয়েসে যোগ দিয়েছিলেন সাভিও। জিরোনায় আসার আগে পিএসভি আইন্দোভেনেও  ধারে খেলেছেন সাভিও। 
আর্লিং হালান্ড, জুলিয়ান আলভারেজ, জ্যাক গ্রীলিশ, ফিল ফোডেন, জেরেমি ডকু ও ওস্কার ববকে নিয়ে সিটির আক্রমনভাগ সাজিয়ে দারুন সন্তুষ্ট পেপ গার্দিওলা। নতুন করে এবার সাভিওকে দলে নিতে চাচ্ছে সিটিজেনরা। 
এর আগেই জানুয়ারিতে ১৮ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড ক্লডিও এচেভেরিকে রিভার প্লেট থেকে দলে ভেড়ানোর ঘোষনা দিয়েছে ম্যান সিটি। ২০২৫ সালের জানুয়ারি পর্যন্ত এচেভেরি সিটিতে ধারে খেলবেন। 
একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে সাভিওকে ম্যানচেস্টার আনতে ক্লাবের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এক্ষেত্রে অগ্রগতিও বেশ সন্তোষজনক। চুক্তির বিষয়াদী সম্পন্ন হলে প্রাক-মৌসুমেই তাকে দলে পাওয়া যাবে বলে আশা করছে সিটি।  এরপর তাকে নিয়ে দীর্ঘমেয়াদী চুক্তির পরিকল্পনা করবে ইংলিশ চ্যাম্পিয়নরা।