বাসস
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৬

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলংকা দল

কলম্বো, ১২ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।
একটি পরিবর্তন ছাড়া গেল মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দলটি বহাল রেখেছে শ্রীলংকা। ইনজুরির কারনে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গা হয়নি পেসার দুসমন্থ চামিরার। তার জায়গায় সুযোগ হয়েছে বিনুরা ফার্নান্দোর।
আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ইনজুরিতে পড়ায় দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি চামিরা।
২০২২ সালের অক্টোবরে টি-টোয়েন্টি বিশ^কাপ মঞ্চে সর্বশেষ দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন বিনুরা। এরপর ইনজুরি কারনে ছিটকে পড়েন তিনি। প্রায় ১৬ মাস পর আবারও টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন ১২ ম্যাচে ১২ উইকেট নেওয়া এই বাঁ-হাতি পেসার।
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেই দুর্দান্ত পারফরমেন্স করেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।  সিরিজের সেরা খেলোয়াড় হয়ে দলে জায়গা ধরে রেখেছেন তিনি।
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের মত এবারও শ্রীলংকাকে নেতৃত্ব দিবেন কুশল মেন্ডিস। তার ডেপুটি হিসেবে থাকবেন চারিথ আসালাঙ্কা।
ডাম্বুলায় ১৭ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে শ্রীলংকা ও আফগানিস্তান। একই ভেন্যুতে পরের দুই টি-টোয়েন্টি হবে ১৯ ও ২১ ফেব্রুয়ারি।
শ্রীলংকা দল : হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কুসল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মহেশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশাঙ্কা, নুয়ান থুশারা, বিনুরা ফার্নান্দো।