বাসস
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৪

হোলান্ডের ইনজুরিতে দুঃশ্চিন্তায় ইউনাইটেড

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ২৪ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : আরো একটি ইনজুরিতে দুঃশ্চিন্তায় পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইন-ফর্ম স্ট্রাইকার রাসমাস হোলান্ড পেশীর ইনজুরিতে অন্তত তিন সপ্তাহের জন্য ছিটকে গেছেন।
এই ড্যানিশ স্ট্রাইকার প্রথম ১৪টি ম্যাচে গোলবিহীন থাকার পর প্রিমিয়ার লিগের  শেষ ছয় ম্যাচে সাত গোল করেছেন। ফুলহ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগের পরবর্তী ম্যাচের পর আগামী সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও তার থাকা নিয়ে শঙ্কা দেখা গেছে। এছাড়া ২৮ ফেব্রুয়ারি নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে এফএ কাপের পঞ্চম রাউন্ডের ম্যাচেও তাকে দেখা যাবে না।
ইউনাইটেড এক বিবৃতিতে জানিয়েছে দুই থেকে তিন সপ্তাহ তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। 
আটালান্টা থেকে ৬৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইংল্যান্ডে আসার পর এ পর্যন্ত সব মিলিয়ে ১৩ গোল করেছেন হোলান্ড। সাম্প্রতিক সময়ে বেশ কিছু উজ্জীবিত পারফরমেন্স দিয়ে ইউনাইটেড আবারো নিজেদের লড়াইয়ে ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছিল। কিন্তু হোলান্ডের অনুপস্থিতি আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার স্বপ্নে বাঁধা হয়ে দাঁড়াবে বলেই শঙ্কা প্রকাশ করা হচ্ছে। 
ইতোমধ্যেই হ্যামস্ট্রিংয়ের গুরুতর ইনজুরির কারনে মৌসুমের বাকি সময়ের জন্য ছিটকে গেছেন লুক শ। ফেব্রুয়ারির শুরুতে হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে আক্রান্ত হয়ে অন্তত আরো একমাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন লিসান্দ্রো মার্টিনেজ। 
শেষ চারটি লিগ ম্যাচে জয়ী হয়ে ইউনাইটেড শীর্ষ চারে ফেরার স্বপ্ন ধরে রেখেছে। এরিক টেন হাগের দল এই মুহূর্তে চতুর্থ স্থানে থাকা এ্যাস্টন ভিলার থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে। পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র তিন। এবারের মৌসুমে ইউরোপীয়ান প্রতিযোগিতার শেষ ভাগে ভাল করতে পারলে  প্রিমিয়ার লিগের পাঁচটি ক্লাব আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে।