বাসস
  ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৬

লিপজিগের বিরুদ্ধে শেষ ষোলর প্রথম লেগে খেলতে পারছেন না ডি ব্রুইনা

লিপজিগ, ২২ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : আরবি লিপজিগের বিপক্ষে আগামীকাল চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে খেলছেন না ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। 
বেলজিয়ান এই তারকা মিডফিল্ডারের সিটির ২২ সদস্যের দলে রাখা হয়নি বলে ক্লাবের টুইটারে নিশ্চিত করা হয়েছে। 
গতকাল প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে লিপজিগ কোচ মার্কো রোজ স্বীকার করেছেন ৩১ বছর বয়সী ডি ব্রুইনার অনুপস্থিতিতি সত্বেও সিটি তাদের জন্য বড় হুমকি। এ সম্পর্কে রোজ বলেন, ‘আমি মনে করি এই মুহূর্তে বিশে^র সেরা খেলোয়াড়দের মধ্যে কেভিন একজন। সে জানে দলে তার ভূমিকা কি, মাঝে মাঝে সে এতটাই বিপদজনক হয়ে ওঠে যে তাকে আটকানো কঠিন হয়ে পড়ে। এই দলে অনেকেই এসেছেন, কিন্তু তার মত একজন বিশ^মানের খেলোয়াড়ের তুলনা সে নিজেই। ম্যান সিটি সব সময়ই একটি দল হিসেবে খেলে থাকে। তাদের দলে কোন বিশেষ একজন খেলোয়াড় নেই যার উপর পুরো দল নির্ভরশীল। কাল আমাদের বিরুদ্ধে এমন একটি দল মাঠে নামতে যাচ্ছে যারা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার জন্য মুখিয়ে আছে।’
লিপজিগ জানিয়েছে স্প্যানিশ মিডফিল্ডার ডানি ওলমো এই ম্যাচে খেলতে পারছে না। এদিকে ফরাসি তারকা ফরোয়ার্ড ক্রিস্টেফার এনকুকুর খেলা নিয়েও শঙ্কা রয়েছে। ধারনা করা হচ্ছে মূল একাদশে নয়, বদলী বেঞ্চে থেকেই এনকুকু ম্যাচ শুরু করবেন।