বাসস
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩১

আগামী মৌসুমেও রিয়ালে, আত্মবিশ্বাসী আনচেলত্তি

মাদ্রিদ, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : আগামী মৌসুমেও রিয়াল মাদ্রিদের দায়িত্বে থাকার ব্যপারে আত্মবিশ্বাসী মনোভাব পোষন করেছেন কোচ কার্লো আনচেলত্তি। লা লিগায় এই মুহূর্তে তার দল টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে আট পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।
মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ সবসময় কোচের প্রতি আস্থা রাখতে পারেননি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে এ সপ্তাহে লিভারপুলের সাথে শেষ ষোলর ম্যাচে দুই গোলে পিছিয়ে থেকেও ৫-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ার পর আনচেলত্তি অনেকটাই স্বস্তি প্রকাশ করেছেন।
২০২৪ সালের জুনে রিয়ালের সাথে আনচেলত্তির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। গতকাল এক সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছেন, ‘আমি মনে করি আরো কিছুদিন এখানে থাকবো। এ ব্যপারে আমি চুপচাপ আছি। এই মুহূর্তে চুক্তি নবায়নের বিষয় নিয়ে ভাবছি না, সময়মত সব হবে। এখন শুধুমাত্র ম্যাচ জয়ের দিকে মনোযোগী হতে চাই।’
ঘরোয়া অর্জনের চেয়ে  লস ব্লাঙ্কোসদের  ইউরোপীয়ান আসরে ঐতিহাসিক সাফল্য রয়েছে। ইতোমধ্যেই রেকর্ড ১৪ বার তাদের ইউরোপীয়ান কাপের শিরোপা জয় করা হয়ে গেছে। গত এক দশকে রিয়াল পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছে। একই সময়ে লা লিগা শিরোপা জিতেছে তিনবার।
বিপরীতে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ২০১৫ সালে একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করার পর থেকে ইউরোপে আর কোন সাফল্য পায়নি। বৃহস্পতিবার ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পরাজিত হয়ে ইউরোপা লিগ থেকে বিদায় নিয়েছে।
আনচেলত্তি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব সম্পর্কে সবাই জানে। কিন্তু তার অর্থ এই নয়,যে আমরা লা লিগার জন্য লড়াই করছি না। সেখানেও আমরা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইউরোপে মাদ্রিদের বেশী সাফল্যের রহস্য আমার জানা নেই।’
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখা সত্বেও পুরোপুরি আশ^স্ত হতে পারছেন না আনচেলত্তি। এ সম্পর্কে মাদ্রিদ কোচ বলেন, ‘মৌসুমের এই সময়ে আমি লিগে আট পয়েন্টে এগিয়ে থাকতে চেয়েছি, স্প্যানিশ সুপার কাপ জিততে চেয়েছি, এ্যানফিল্ডে ৫-০ গোলে জিততে চেয়েছি। অর্থাৎ এটা বলাই যায় আমরা এখনো আশাবাদী হতে পারিনি। আসলে মজা করেই একথাগুলো বলা। আমি মনে করি আমরা ভালই খেলছি। জানুয়ারিতে কিছুটা ভুলের কারনে ছয় পয়েন্ট নষ্ট হয়েছে। কিন্তু সেটা কাটিয়ে ওঠার মত সক্ষমতা আমাদের আছে।