বাসস
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪১

মৌসুমের শেষ পর্যন্ত রুবেন সেলেসকে কোচ হিসেবে নিয়োগ দিল সাউদাম্পটন

লন্ডন, ২৬ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : চলতি মৌসুমের শেষ পর্যন্ত রুবেন সেলেসকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে প্রিমিয়ার লিগের ধুকতে থাকা সাউদাম্পটন। ক্লাবের এক বিবৃতিতে নিয়োগের এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
৩৯ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড চলতি মাসের শুরুতে বরখাস্তকৃত নাথান জোনসের স্থলাভিষিক্ত হয়েছেন। মাত্র তিন মাস কোচের দায়িত্ব পালন করেছেন জোনস।
এবারের মৌসুমে এ পর্যন্ত ২৩ লিগ ম্যাচে মাত্র পাঁচ জয়ে টেবিলের তলানিতে রয়েছে সাউদাম্পটন। নভেম্বরে বরখাস্ত হওয়া রাফ হাসেনহাটেলের স্থানে নিয়োগ পাওয়া লুটনের সাবেক বস জোনসের সময়টাও সেন্ট মেরিসে ভাল যায়নি।
সেলেস সাউদাম্পটনের প্রথম দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত সপ্তাহে প্রিমিয়ার লিগে চেলসিকে পরাজিত করার ম্যাচটিতে সেলেস অন্তর্বর্তীকালীন  কোচ হিসেবে সাউদাম্পটনের ডাগ আউটে ছিলেন। এই জয়ে সাউদাম্পটন বর্তমানে সেফটি জোন থেকে মাত্র তিন পয়েন্ট দুরে রয়েছে। তলানির দ্বিতীয় স্থানে থাকা লিডসের বিরুদ্ধে এলান রোডের ম্যাচটি হতে যাচ্ছে সাউদাম্পটনের কোচ হিসেবে তার প্রথম ম্যাচ।
সাবেক লিডস বস জেসি মার্শের সাথে চুক্তির বিষয়ে সমঝোতা না হওয়ায় সেলেসের নিয়োগ নিশ্চিত হয়। চলতি মাসের শুরুতে লিডস বরখাস্ত করেছিলন মার্শকে।
গত সপ্তাহে স্টামফোর্ড ব্রীজে চেলসির বিরুদ্ধে সেইন্টসদের ২-১ গোলের জয়টি ছিল ১৪ জানুয়ারি এভারটনের বিরুদ্ধে ম্যাচের পর প্রথম জয়। এর আগে সেলেস সহকারী কোচ হিসেবে গ্রীস, আজারবাইজার ও ডেনমার্কের বিভিন্ন ক্লাবে কাজ করেছেন। সেলেস কিছুদিন আগে সাউদাম্পটনের পরবর্তী স্থায়ী ম্যানেজার হিসেবে কাজ করার আগ্রহের কথা প্রকাশ করেছিলেন। এ সম্পর্কে তিনি বলেছেন, ‘গত চার বছর ধরে এই দিনটির জন্য আমি প্রস্তুত হচ্ছি। ব্যক্তিগত ভাবে আমার যথেষ্ঠ  অভিজ্ঞতা রয়েছে  । যত ঘন্টা আমি কোচিংয়ে ব্যয় করেছি তাতে মনে হয় স্বাভাবিক ভাবেই প্রিমিয়ার লিগে কোন ক্লাবে স্থায়ীভাবে কাজ করার মত সময় আমার হয়েছে। অন্য সবার মতই আমি দক্ষতা অর্জণ করেছি বলেই আমার বিশ^াস। কিন্তু এটা শুধুমাত্র আমার একার সিদ্ধান্ত নয়। এখন সবাই মিলে ক্লাবের জন্য সর্বোচ্চ দেবার চেষ্টা করবো।’