বাসস
  ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৯

শ্রীলংকা টেস্ট দলে দুই নতুন মুখ

কলম্বো, ২৫ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : চার বছরের বেশী সময় পর নিউজিল্যান্ডে টেস্ট খেলতে যাচ্ছে শ্রীলংকা। দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য গতকাল ১৭ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড।
শ্রীংলকা ক্রিকেটের এক বিবৃতিতে বলা হয়েছে দিমুথ করুনারত্নের নেতৃত্বে নিউজিল্যান্ড সফরে যাওয়া এই দলটিতে রয়েছে দুটি নতুন মুখ। তারা হলেন ২৩ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটার নিশান মাদুষ্কা ও ২৬ বছর বয়সী ডানহাতি পেসার মিলান রত্মানায়েকে।
সোমবার নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে লংকান টেস্টা দল।
২০১৮ সালের ডিসেম্বরে সর্বশেষ  নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলেছে   শ্রীলংকা। দুই ম্যাচের ঐ সিরিজের প্রথম ম্যাচটি ড্র হবার পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ৪২৩ রানের বিশাল ব্যবধানে জয়ী হয়েছিল।
২০১৯ সালের আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে এসেছিল নিউজিল্যান্ড। ঐ সিরিজে উভয় দল একটি করে ম্যাচে জয়ী হয়েছিল।
আগামী ৯-১৩ মার্চ ক্রাইস্টচার্চে প্রথম টেস্ট ও ১৭-২১ মার্চ ওয়েলিংটনে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।
শ্রীলংকা স্কোয়াড : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, এ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকবেলা, নিশান মাদুষ্কা, রমেশ মেন্ডিস, প্রভাত জয়াসুরিয়া, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, আশিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো ও মিলান রত্নানায়েকে।