বাসস
  ১৩ এপ্রিল ২০২৩, ১৬:০৮

আইপিএল: অশ্বিনের অলরাউন্ড নৈপুন্যে রাজস্থানের কাছে হারলো ধোনির চেন্নাই

চেন্নাই, ১৩ এপ্রিল ২০২৩ (বাসস) : রবীচন্দ্রন অশ্বিনের অলরাউন্ড নৈপুন্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম ম্যাচে রাজস্থান রয়্যালস ৩ রানে হারিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে।
গতরাতে চেন্নাইয়ে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয়র চেন্নাই। ইংল্যান্ডের জশ বাটলারের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৫ রানে করে রাজস্থান। বাটলার ১টি চার ও ৩টি ছক্কায় ৩৬ বল খেলে ৫২ রান করেন। এছাড়া দেবদূত পাডিক্কাল ৩৮, অশি^ন-ওয়েস্ট ইন্ডিজের শিমরোন হেটমায়ার ৩০ রান করে করেন।
জবাবে নিউজিল্যান্ডের ডেভন কনওয়ের ৩৮ বলে ৫০ এবং আজিঙ্কা রাহানের ১৯ বলে ৩১ রানের পর মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় চাপে পড়ে চেন্নাই। শেষ ৩০ বলে ৬৩ রান দরকার পড়ে চেন্নাইয়ের।
সপ্তম উইকেটে শেষ ৩০ বলে ৫৯ রানের বেশি তুলতে পারেননি ধোনি ও জাদেজা। ৬ উইকেটে ১৭২ রান করে ম্যাচ হারে চেন্নাই। ১টি চার ও ৩টি ছক্কায় ১৭ বলে অপরাজিত ৩২ রান করেন ধোনি। ১৫ বলে ১টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ২৫ রান করেন জাদেজা। রাজস্থানের অশি^ন-যুজবেন্দ্রা চাহাল ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন অশি^ন।
এখন পর্যন্ত ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রাজস্থান। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে চেন্নাই।