বাসস
  ১৪ এপ্রিল ২০২৩, ১৯:০১

অঙ্কনের সেঞ্চুরিতে সুপার লিগে মোহামেডান

ঢাকা, ১৪ এপ্রিল ২০২৩ (বাসস) : ব্যাটার মাহিদুল ইসলাম অঙ্কনের অনবদ্য সেঞ্চুরিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সুপার পর্ব নিশ্চিত করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব।
আজ দশ রাউন্ডের ম্যাচে মোহামেডান ৫২ রানে হারিয়েছে শাইনপুকুরকে। অঙ্কন অনবদ্য ১২৫ রান করেন। এই জয়ে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থাকলো মোহামেডান। সাকিবকে ছাড়া প্রথম পাঁচ ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট পেয়েছিলো মোহামেডান। সাকিব যোগ দেয়ার পর টানা পাঁচ ম্যাচ জিতে সুপার লিগ নিশ্চিত করলো মোহামেডান।  অন্য দিকে সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তমস্থানেই থাকলো শাইনপুকুর।
সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিংয়ে নামে শাইনপুকুর। ব্যাট হাতে নেমে দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। এরপর দ্বিতীয় উইকেটে ৯৭ রানের জুটি গড়েন অধিনায়ক ইমরুল কায়েস ও তিন নম্বরে নামা অঙ্কন। ইমরুল ৬৯ রানে থামলেও সেঞ্চুরি তুলে ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অঙ্কন। ৬টি চার ও ৭টি ছক্কায় ১২৫ বলে অনবদ্য ১২৫ রান করেন তিনি।
মোহামেডানের মিডল অর্ডারে সাকিব আল হাসান ২৫ বলে ৩০, মাহমুদুল্লাহ রিয়াদ শূন্য, মেহেদি হাসান মিরাজ ২, আরিফুল ইসলাম ২৬ রান করেন। ৫০ ওভারে ৬ উইকেটে ২৭৬ রান করে মোহামেডান। শাইনপুকুরের মেহেদি হাসান রানা-মাসুম খান ২টি করে উইকেট নেন।
২৭৭ রানের টার্গেটে ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে হারের স্বাদ নেয় শাইনপুকুর। ৪৩ দশমিক ২ ওভারে ২২৪ রানে গুটিয়ে যায় শাইনপুকুর। ভারতের শুবম শর্মা ৬৬ ও ওপেনার খালিদ হাসান ৫৬ রান করেন। মোহামেডানের নাজমুল ইসলাম ৩টি, মুশফিক হাসান-জ্যাক লিন্টট ২টি করে এবং সাকিব-মিরাজ ১টি করে উইকেট নেন।