বাসস
  ২৮ এপ্রিল ২০২৩, ১৬:০৭

দুই গোলে পিছিয়ে পড়েও ম্যান ইউর সাথে টটেনহ্যামের স্বস্তির ড্র

লন্ডন, ২৮ এপ্রিল ২০২৩ (বাসস) : আগের ম্যাচে নিউক্যাসল ইউনাটেডের কাছে ৬-১ গোলে হারে বিধ্বস্ত হয়ে পড়েছিলো টটেনহ্যাম হটস্পার। ঐ হারের পর গতরাতে নিজেদের পরের ম্যাচেই ম্যানচেষ্টার ইউনাইডের সাথে ২-২ গোলে স্বস্তির  ড্র করেছে টটেনহ্যাম। 
নিউক্যাসলের কাছে হারের পর অন্তবর্তীকালীন কোচ পরিবর্তনের সাথে-সাথে নতুন অন্তবর্তীকালীন কোচ নিয়োগ দেয় টটেনহ্যাম। নিউক্যাসলের কাছে হারা ম্যাচের টিকিটের অর্থ সমর্থকদের ফেরতের আশ^াস দেন দলের খেলোয়াড়রা। এমন ভরাডুবি অবস্থায় থেকে ম্যান ইউর মুখোমুখি হয় টটেনহাম।
নিজেদের মাঠে ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করে খাদের কিনারায় চলে  যায় টটেনহ্যাম। সপ্তম মিনিটে মার্কাস রাশফোর্ডের পাস থেকে বল নিয়ে টটেনহামের বক্সে ঢুকে কোনাকুনি শটে জেডন সানচো গোল কারলে   ১-০ গোলে এগিয়ে যায় ম্যান ইউ।
১৩তম মিনিটে প্রথম আক্রমণ করে টটেনহ্যাম। মধ্যমাঠ থেকে বল পেয়ে ম্যান ইউর গোলমুখে শট নেন টটেনহামের রিচার্লিসন। কিন্তু তার দুর্বল শট সহজেই আয়ত্বে নেন  ম্যান ইউ গোলরক্ষক  ডেভিড ডি গেয়া।
২৫তম মিনিটে টটেনহ্যামকে গোল হজম থেকে রক্ষা করেন  গোলরক্ষক ফ্রেজার ফস্টার। ডি বক্সের বাইরে থেকে ম্যান ইউর ব্রুনো ফার্নান্দেসের শট কর্নারের বিনিময়ে প্রতিহত করেন ফস্টার।
২৮তম মিনিটে নিশ্চিত গোল বঞ্চিত হয় টটেনহ্যাম। পেড্রো পোরোর ক্রস থেকে হেড নেন ইভান পেরিসিচ। তার হেড শেষ মুহূর্তে এক হাত দিয়ে প্রতিহত করেন ম্যান ইউ গোলরক্ষক। 
অবশেষে ৪৪ মিনিটে ম্যাচের ও নিজেদের দ্বিতীয় গোল করে ম্যান ইউ। ব্রুনো ফার্নান্দেসের যোগান দেয়া বল নিয়ে টটেনহ্যামের বক্সে ঢুকে দারুণ শটে গোল করেন রাশফোর্ড। এবারের আসরে  এটি তার ১৬তম গোল। ২-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের প্রথমার্ধ শেষ করে ম্যান ইউ। ডাবল ব্যবধানে পিছিয়ে খাদের কিনারায় পড়ে যায় টটেনহ্যাম।
কিন্তু হতাশাকে পেছনে ফেলে দ্বিতীয়ার্ধে জ¦লে উঠে টটেনহ্যাম। মুহুর্মুহু আক্রমনে ম্যান ইউকে তটস্থ করে রাখে। এ অবস্থায় ম্যাচের ৫৬ মিনিটে প্রথম গোলের স্বাদ পায় টটেনহ্যাম। ম্যান ইউর গোলমুখে হ্যারি কেনের শট প্রতিহত হয়ে ফিরলে ফিরতি বলে জোরাল শটে গোল করেন পোরো। ব্যবধান ২-১এ নামিয়ে আনে টটেনহ্যাম।
৬৬ মিনিটে ম্যাচে সমতা আনার সুযোগ পায় টটেনহ্যাম। বক্সের ভেতর থেকে নেয়া দক্ষিণ কোরিয়া হিউং-মিনের শট বার ঘেষে চলে যায়।
তবে ৭৯ মিনিটে টটেনহ্যামকে গোল উপহার দেন হিউং-মিন। কেনের পাস ম্যান ইউর বক্সে পেয়ে কোনাকুনি শটে গোল করেন তিনি। এতে ম্যাচে ২-২ সমতা ফিরে। ম্যাচের বাকি সময়ে গোলের জন্য আক্রমন করলেও স্কোর লাইন সমতায় রেখে ম্যাচ শেষ করে দুই দল।
৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠলো টটেনহ্যাম।
দিনের অন্যান্য ম্যাচে জয় পেয়েছে নিউক্যাসল ইউনাইটেড ও এফসি বোর্নমাউথ। নিউক্যাসল ৪-১ গোলে এভারটনকে এবং বোর্নমাউথ ১-০ গোলে হারিয়েছে সাউদাম্পটন।