বাসস
  ২৯ এপ্রিল ২০২৩, ১৭:২৬

দুর্বল বোচুমের সঙ্গে ড্র করে বায়ার্নকে সুযোগ করে দিল ডর্টমুন্ড

বার্লিন, ২৯ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : বায়ার্ন মিউনিখকে ফের বুন্দেস লিগা শিরোপা জয়ের প্রতিদ্বন্দ্বিতায় ফিরিয়ে আনল বায়ার্ন মিউনিখ। শুক্রবার দুর্বল প্রতিপক্ষ বোচুমের সঙ্গে ড্র করে গতকাল মুল্যবান পয়েন্ট হাতছাড়া করেছে টেবিল টপাররা।
শুক্রবার অনুষ্ঠিত ম্যাচের পঞ্চম মিনিটেই গোল করে এগিয়ে যায় রেলিগেশণ জোন থেকে মাত্র দুই পয়েন্টে এগিয়ে থাকা বোচুম। বক্সের বাইরে থেকে দুর্দান্ত গোলে দলটিকে এগিয়ে দেন অ্যান্থনি লসিলা (১-০)।
তবে দুই মিনিটের মধ্যেই গোলটি পরিশোধ করে দেয় ডর্টমুন্ড। ৭ম মিনিটে জার্মান ফরোয়ার্ড করিম আদেয়েমি পোস্টের সামনে থেকে টোকা দিয়ে বল জালে জড়িয়ে দেন (১-১)। ম্যাচের শেষদিকে অবশ্য একটি পেনাল্টির সুযোগ সৃস্টি করেছিলেন আদেয়েমি। বক্সের মধ্যেই তাকে ফেলে দিয়েছিলেন দানিলো সোয়ারেস। তবে বিষয়টি আমলে নেননি কর্তব্যরত রেফারি।
ম্যাচের শেষ কয়েক মিনিট বোচুমের পেনাল্টি বক্সেই বল চেপে রেখেছিল সফরকারী ডর্টমুন্ড। ওই সময় বল জালেও জড়িয়েছিলেন সফরকারী দলের ম্যাটস হামেলস। তবে লানইম্যান পতাকা তুলে অফসাইডের সংকেত দেন। কারণ অফসাইডের আধা মিটার ভেতরে তখন অবস্থান করছিলেন ওই ডিফেন্ডার। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় ডর্টমুন্ডকে।
অথচ জয় পেলে বায়ার্নের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল ডর্টমুন্ডের। কিন্তু এই ফলাফলে এখন মাত্র দুই পয়েন্টে এগিয়ে রয়েছে ডর্টমুন্ড। আগামীকাল রেবাবার হার্থা বার্লিনের বিপক্ষে জয় পেলে  ডর্টমুন্ডকে এক পয়েন্টে পেছনে ফেলার সুযোগ পাবে বায়ার্ন। তাতে  টানা ১১টি লিগ শিরোপা জয়ের পথ খুলে যাবে বায়ার্নের।
এদিকে ‘ অত্যন্ত তিক্ত’ এই ফলাফলের জন্য দু:খ প্রকাশ করেছেন ডর্টমুন্ডের কোচ এডিন টেরজিক। বলেছেন এটি ছিল দলটির ‘শিরোপা জয়ের বিরল নিকটতম সুযোগ’।  আদেয়েমির পেনাল্টি রেফারির পরখ করে না দেখার ঘটনাটিকে এ ড্রয়ের ‘মুল কারণ’ বলে উল্লেখ করেছেন টেরজিক। বলেন,‘ ঘটনাটি পরীক্ষা করে দেখার জন্য আমি রেফারিকে করজোরে অনুরোধ করেছি।’