বাসস
  ২৯ এপ্রিল ২০২৩, ১৯:৩৭

নাপোলির ‘সম্ভাব্য শিরোপা নির্ধারণী’ ম্যাচ কাল

রোম, ২৯ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : এক দিন পিছিয়ে আগামীকাল রোববার নির্ধারণ করা হয়েছে সালেরনিতানার বিপক্ষে নাপোলির ‘সম্ভাব্য শিরোপা নির্ধারণী’ ম্যাচ। বিষয়টি নিশ্চিত করেছে ইতালির সিরি এ’ লিগ কর্তৃপক্ষ। রোববার স্থানীয় সময় ৩টায় শুরু হবে ম্যাচটি।
দক্ষিন ইতালীয় শহরটির আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে নেপলস কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করায় জনস্বার্থে কর্মকর্তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে একটি সুত্র বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছে।  
রোববার নিজেদের মাঠে সালেরনিতানার বিপক্ষে জয় পেলই  ১৯৯০ সালের পর প্রথম লীগ শিরোপার স্বাদ পাবে নাপোলি। অবশ্য এর আগে অনুষ্ঠিতব্য লিগের আরেক ম্যাচে তালিকার দ্বিতীয় স্থানে থাকা  ল্যাৎসিও যদি ইন্টার মিলানের সঙ্গে ড্র করে অথবা হেরে যায়, তাহলেও শিরোপা নিশ্চিত হয়ে যাবে নাপোলির।
সালেরনিতানার বিপক্ষে পুর্ব নির্ধারিত সুচি মোতাবেক শনিবার নাপোলির একমাত্র ম্যাচটি অনুষ্ঠিত হলে পর্যটকদের হটস্পট হিসেবে পরিচিত নেপলসে বুনো উন্মাদনার আশংকা করা হচ্ছিল, যার ফলে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ছিলেন কর্মকর্তারা।  
নাপোলির ম্যাচটি পিছিয়ে দেয়ার ঘোষনা দিয়ে সিরি এ’ লিগের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, উদিনেসের বিপক্ষে নাপোলির মঙ্গলবারের ম্যাচটিও পিছিয়ে দেয়া হয়েছে। ম্যাচটি ২ মে’র পরিবর্তে অনুষ্ঠিত হবে ৪ মে বৃহস্পতিবার।