বাসস
  ০১ মে ২০২৩, ১৭:৫৪

ডিপিএল: গাজীর কাছে বিধ্বস্ত শেখ জামাল

ঢাকা, ১ মে, ২০২৩ (বাসস) : আজ শুরু হওয়া ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের কাছে ৭ উইকেটে হেরেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স।
টস জিতে প্রথমে বোলিং করতে নামে গাজী গ্রুপ। পেসার জয়নুল ইসলাম ও স্পিনার টিপু সুলতানের বোলিং তোপে ৩৩ দশমিক ২ ওভারে মাত্র ৮৯ রানে অলআউট হয় শেখ জামাল। দলের পক্ষে মাত্র তিন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন।
ওপেনার সাইফ হাসান ২২, ফজলে মাহমুদ ২০ ও সৈকত আলি ১৯ রান করেন। গাজীর জয়নুল ২৩ রানে ৪টি ও টিপু ২১ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন মহিউদ্দিন তারেক ও মাহমুদুল হাসান।
জবাবে ৯০ রানের সহজ টার্গেট ১৫ দশমিক ৫ ওভারেই স্পর্শ করে ফেলে গাজী গ্রুপ। ওপেনার মেহেদি মারুফ সর্বোচ্চ ৪৫ রান করেন। শেখ জামালের মনির হোসেন ২ উইকেট নেন। ম্যাচ সেরা হন গাজীর জয়নুল।
১২ ম্যাচ শেষে ২০ পয়েন্ট আছে শেখ জামালের। সমানসংখ্যক ম্যাচে ১৩ পয়েন্ট আছে গাজীর। লিগ পর্বে ১১ ম্যাচ খেলে শেখ জামাল ২০ ও গাজীর পয়েন্ট ছিল ১১।