বাসস
  ০২ মে ২০২৩, ১৮:২৫

বোলারদের নৈপুন্যে পঞ্চম জয় ব্যাঙ্গালুরুর

লখনৌ, ২ মে ২০২৩ (বাসস) : বোলারদের নৈপুন্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পঞ্চম জয়ের স্বাদ পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। গতরাতে ব্যাঙ্গালুরু ১৮ রানে হারিয়েছে লক্ষেèৗ সুপার জায়ান্টসকে।
লক্ষেèৗর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ব্যাঙ্গালুরু। ৯ ওভারে দলকে ৬২ রানের সূচনা এনে দেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু-প্লেসিস। ৩টি চারে ৩০ বলে ৩১ রান করে ফিরেন কোহলি। ৪০ বল খেলে ১টি করে চার-ছক্কায় ৪৪ রান করেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক ডু-প্লেসিস।
কোহলি-ডু প্লেসিসের বিদায়ের পর কার্তিক ছাড়া ব্যাঙ্গালুরুর আর কোন ব্যাটারই দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি। এতে ২০ ওভারে ৯ উইকেটে ১২৬ রানের মামুলি সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু। ১১ বলে ১৬ রান করেন কার্তিক। লক্ষেèৗর আফগানিস্তানী পেসার নাভিন উল হক নেন ৩ উইকেট ।
জবাবে বড় ইনিংস খেলতে পারেনি লক্ষেèৗর ব্যাটাররা। এতে ১ বল বাকী থাকতে ১০৮ রানে গুটিয়ে যায় দলটি। দলের পক্ষে কৃষ্ণাপ্পা গৌতম ২৩, অমিত মিশ্র ১৯ ও ক্রুনাল পান্ডিয়া ১৪ রান করেন। ব্যাঙ্গালুরুর অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড-কর্ন শর্মা ২টি করে উইকেট নেন।
৯ ম্যাচ শেষে সমান ১০ করে পয়েন্ট ব্যাঙ্গালুরু ও লক্ষেèৗর। রান রেটে এগিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে লক্ষেèৗ। রান রেটে পিছিয়ে পঞ্চমস্থানে ব্যাঙ্গালুরু।