বাসস
  ০৩ মে ২০২৩, ১৯:৩৯

পিএসজিতে মেসি নিষিদ্ধ!

প্যারিস, ৩ মে ২০২৩ (বাসস/এএফপি) : ক্লাবের অনুমতি না নিয়ে সৌদি আরব সফরে যাওয়ায় আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে নিষিদ্ধ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বিষয়টির সঙ্গে ওয়াকিবহাল একটি সুত্র গতকাল বার্তা সংস্থা এএফপিকে একথা জানিয়েছেন।
সুত্রটি জানায়, চলতি মৌসুম শেষে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে যাওয়া বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা অধিনায়ককে কয়েকদিনের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। যদিও ফ্রান্সের বেশ কিছু গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী অন্তত দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছেন মেসি।
তিনি বলেন, শৃংখলা জনিত শাস্তির কারণে ফুটবল খেলা ও অনুশীলন করতে পারবেন না মেসি। এমনকি ওই সময় তাকে কোন রকম বেতন ভাতাও দেয়া হবে না। ক্লাবের আরেকটি সুত্র মতে অন্তত পক্ষকাল সাইডলাইনে পাঠানো হয়েছে ৭ বারের ব্যালন ডিঅঁর খেতাবধারী ফুটবল তারকাকে। কারণ ‘ক্লাবের চেয়ে গুরুত্বপুর্ন কেউ হতে পারে না’।  
আগামী জুনে ৩৬ বছরে পা রাখতে যাওয়া মেসি গত রোববার পিএসজির হয়ে লীগ ম্যাচে অংশ নিয়েছিলেন। ঘরের মাঠে অনুষ্ঠিত ওই ম্যাচে লরিয়েন্তের কাছে ৩-১ গোলে পরাজিত হয় পিএসজি। এরপর চুক্তির কারণে সৌদি আরবের পর্যটন দূত হিসেবে উপসাগরীয় দেশটি সফরে যান মেসি। ফলে পরাজয়ের কারণে সোমবার অনুষ্ঠিত দলীয় অনুশীলনে উপস্থিত থাকতে পারেননি মেসি। যদিও মঙ্গলবার ছুটি দেয়া হয়েছে খেলোয়াড়দের।  
আগামী রোববার লীগ ওয়ানের ম্যাচে ধুকতে থাকা ট্রয়েসের মোকাবেলা করবে পিএসজি। যেখানে খেলতে পারবেন না মেসি। যদি দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হন, তাহলে আইয়াচিওর বিপক্ষে আগামী ১৩ মে’র হোম ম্যাচেও সাইডলাইনে কাটাতে হবে মেসিকে।