বাসস
  ০৪ মে ২০২৩, ১৪:৪২

কিশান-সূর্যের তাপে ২১৪ করেও হারলো পাঞ্জাব

মোহালি, ৪ মে ২০২৩ (বাসস) : দুই ব্যাটার ইষান কিশান ও সূর্যকুমার যাদবের ব্যাটিং তান্ডবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৬তম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে  মুম্বাই ইন্ডিয়ান্স।
গতরাতে মোহালিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে মুম্বাই। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন ও উইকেটরক্ষক জিতেশ শর্মার ব্যাটিং নৈপুন্যে ২০ ওভারে ৩ উইকেটে ২১৪ রানের বড় সংগ্রহ পায় পাঞ্জাব। চতুর্থ উইকেটে ৫৩ বলে অবিচ্ছিন্ন ১১৯ রান যোগ করেন তারা।
৭টি চার ও ৪টি ছক্কায় ৪২ বলে অপরাজিত ৮২ রান করেন লিভিংস্টোন। ২৭ বলে ৫টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৯ রান করেন জিতেশ। মুম্বাইয়ের স্পিনার পিযুষ চাওলা ২ উইকেট নেন।
জবাবে অধিনায়ক রোহিত শর্মা শূন্য ও অস্ট্রেলিয়ার ক্যামেরুন গ্রিন ২৩ রানে বিদায় নেন। তৃতীয় উইকেটে ৫৫ বলে ১১৬ রান তুলে মুম্বাইয়ের জয়ের পথ তৈরি করেন কিশান ও সূর্য।
৭টি চার ও ৪টি ছক্কায় ৪১ বলে ৭৫ রান করেন কিশান। ৮টি চার ও ২টি ছক্কায় ৩১ বলে ৬৬ রান করেন সূর্য। পরের দিকে তিলক ভার্মার ১০ বলে অপরাজিত ২৬ ও অস্ট্রেলিয়ার টিম ডেভিডের ১০ বলে অপরাজিত ১৯ রানে ৭ বল বাকী থাকতে জয়ের স্বাদ পায় মুম্বাই। ম্যাচ সেরা হন কিশান।
৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে  মুম্বাই। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে পাঞ্জাব।
লক্ষেèৗ সুপার জায়ান্টস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার দিনের আরেক ম্যাচ বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়।