বাসস
  ০৪ মে ২০২৩, ১৫:২৮

রেকর্ডের রাতকে স্পেশাল বলছেন হালান্ড-গার্দিওয়ালা

লন্ডন, ৪ মে ২০২৩ (বাসস) : গতরাতে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন ম্যানচেষ্টার সিটির নরওয়েজিয়ান  স্ট্রাইকার আর্লিং হালান্ড। এই রেকর্ডের রাতকে ক্যারিয়ারের স্পেশাল রাত বলে অভিহিত করলেন হলান্ড।
হালান্ডের রেকর্ডের রাতে লিগে নিজেদের ৩৩তম ম্যাচে ম্যান সিটি ৩-০ গোলে হারায় ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। ম্যাচের ৭০ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোল করেন হালান্ড। লিগে এই মৌসুমে নিজের ৩১তম ম্যাচে ৩৫তম গোল করে  হালঅন্ড। এতে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৩৫ গোলের রেকর্ড গড়েন তিনি।
এতে ভেঙ্গে যায় অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোলের ৩৪ গোলের রেকর্ড। ১৯৯৩-৯৪ মৌসুমে শিয়ারার ও ১৯৯৪-৯৫ মৌসুমে কোলে ৪২টি করে ম্যাচ খেলে ৩৪টি করে গোল করেছিলেন।
এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পর হালান্ডকে ‘গার্ড অব অনার’ দেয় ম্যান সিটির খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্ট।
শিয়ারার ও কোলের রেকর্ড ভাঙতে পেরে উচ্ছসিত হালান্ডও। ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে হলান্ড বলেন, ‘এটা স্পেশাল এক রাত ও স্পেশাল মুহূর্ত। আমি সত্যিই দারুণ খুশি ও গর্বিত। জানি না, এছাড়া আর কি বলতে হবে।’
ইংলিশ লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডের কথা জানতেন হালান্ড, ‘রেকর্ডের কথা অবশ্য আগে থেকেই জানতাম।’
এমন রেকর্ডে হালান্ডের ‘গার্ড অব অনার’ প্রাপ্য ছিল বলে জানান ম্যান সিটি কোচ পেপ গার্দিওয়ালা। তিনি বলেন, ‘উপলক্ষ যখন এমন স্পেশাল, তখন বুঝিয়ে দিতে হবে এটি আসলেই কতটা স্পেশাল। আজকে কোল ও শিয়েরার রেকর্ড ভেঙ্গেছে হালান্ড। শীর্ষ মানের স্ট্রাইকারদেরকে টপকে যাওয়া মানে বিশেষ কিছু।’