বাসস
  ০৬ মে ২০২৩, ১৪:২৪

চন্দরপল-ডা সিলভা-মোতিকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ঘোষণা

কিংষ্টন, ৬ মে ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : বাংলাদেশ সফরে  ‘এ’ দলের বিপক্ষে তিনটি আনঅফিসিয়াল টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। দলকে নেতৃত্ব দিবেন জাতীয় দলের টেস্ট ফরম্যাটের সদস্য জশুয়া ডা সিলভা।
দলে আরও আছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট খেলা ব্যাটার ত্যাগনারায়ণ চন্দরপল, অলরাউন্ডার রেমন রেইফার, পেসার এন্ডারসন ফিলিপ ও স্পিনার গুদাকেশ মোতি।
এই দলে তিনজন নতুন মুখও রয়েছে ওপেনার কির্ক ম্যাকেঞ্জি, জাচারি ম্যাককাসকি এবং জইর ম্যাকআলিস্টার। এ বছর ওয়েস্ট ইন্ডিজে  ঘরোয়া চার দিনের প্রথম শ্রেণির চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে অভিষেক হয় তাদের।
বিদেশি কন্ডিশনের সাথে মানিয়ে নিতেই এমন দল গঠন করা হয়েছে বলে জানান প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স, ‘আমরা মনে করি, দলে এমন খেলোয়াড়দের বেছে নিয়েছি, যারা বাংলাদেশের মাটিতে খেলার মাধ্যমে উপকৃত হবে। ঘরের মাঠে ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের নিয়ে আামদের পরিকল্পনা আছে।’
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দু’টি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ইতোমধ্যে ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দিবেন জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ হোসেন। দলে রাখা হয়েছে টেস্টে নিয়মিত মুখ জাকির হাসান-নাঈম হাসানকে।
আগামী ১৬ মে থেকে প্রথম টেস্ট শুরু করবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি শুরু  হবে যথাক্রমে- ২৩ এবং ৩০ মে। চারদিনের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এজন্য আগামী ১১ মে বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ।
বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল : জশুয়া ডা সিলভা (অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক ক্যারিয়া, কিসি কারটি, ত্যাগনারায়ণ চন্দরপল, টেভিন ইমলাচ, আকিম জর্ডান, ব্রান্ডন কিং, জইর ম্যাকআলিস্টার, এন্ডারসন ফিলিপ, রেমন রেইফার, জাচারি ম্যাককাসকি, কির্ক ম্যাকেঞ্জি, গুদাকেশ মোতি ও কেভিন সিনক্লেয়ার।