বাসস
  ০৬ মে ২০২৩, ১৭:৫০

মেসির আচরণে হতাশ রিভালদো

সাও পাওলো, ৬ মে ২০২৩ (বাসস) : নিজ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) অনুমতি ছাড়াই সৌদি আরব সফর করে ক্লাব কর্তৃক দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। ইতোমধ্যে নিজের ভুল বুঝতে পেরে পিএসজি ও সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন মেসি। কিন্তু মেসির এমন আচরনে হতাশ হয়েছেন ব্রাজিলের হয়ে বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার রিভালদো।
২০০২ সালে বিশ্বকাপজয়ী ব্রাজিলের তারকা রিভালদো স্প্যানিশ সংবাদমাধ্যম এএসকেকে জানান, পিএসজির প্রতি মেসির এমন আচরণ আমাকে সত্যিই হতাশ করেছে। এমনটা তার ক্যারিয়ারের সাথে মানানসই নয়।
গত রোববার লিগ ওয়ানে লরিয়েন্তের বিপক্ষে ম্যাচ শেষ হবার পরদিনই স্বপরিবারে সৌদি আরবে উড়াল দেন মেসি। সৌদি আরবের পর্যটন দূত হিসেবে সেখানে যান মেসি। কিন্তু ক্লাবের কাছে অনুমতি না নেয়ায় মেসিকে নিষিদ্ধ করে পিএসজি।
তবে মেসির কাছ থেকে এমন অখলোয়াড়সুলভ আচরণ মানতে পারছেন না রিভালদো। তিনি বলেন, ‘বর্তমান ক্লাবের (পিএসজি) প্রতি মেসির এমন অসম্মানজনক আচরণ আমাকে মনঃক্ষুন্ন করেছে। এটা তার ক্যারিয়ারের সাথে বেমানান। শৃঙ্খলার প্রশ্নে তার ক্যারিয়ার এমনিতে পরিষ্কার।’
পিএসজির সাথে এখনও চুক্তি নবায়ন না করায় গত কয়েক মাস ধরেই বাতাসে গুঞ্জন আছে আগামী মৌসুমে নতুন ক্লাবে যোগ দিবেন মেসি। চলতি মৌসুমের পরই পিএসজির সাথে শেষ হবে চুক্তির মেয়াদ। পিএসজি ছাড়ার জন্য মৌসুমের শেষ পর্যন্ত মেসি অপেক্ষা করতে পারতো বলে মনে করেন রিভালদো।
তিনি বলেন, ‘সে অন্যভাবে কিছু করতে পারতো, তার আরও বিকল্প ছিল। ক্লাবের সাথে কথা বলা বা সৌদি আরবের নেতাদের প্যারিসে আসতে দেওয়া বা ভেতরের বিষয়গুলো নিয়ে সমস্যা তৈরি না করে মৌসুম শেষে পিএসজির সাথে বর্তমান চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারতো সে।’