বাসস
  ০৮ মে ২০২৩, ১২:৪৫

শেষ বলে রোমাঞ্চকর জয় হায়দারাবাদের

জয়পুর, ৮ মে ২০২৩ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫২ম ম্যাচে শেষ বলে রোমাঞ্চকর জয়ের স্বাদ পেয়েছে সানরাইজার্স হায়দারাবাদ।
গতরাতে জয়পুরে অনুষ্ঠিত ম্যাচে হায়দারাবাদ ৪ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের জশ বাটলার ও অধিনায়ক সঞ্জু স্যামসনের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেটে ২১৪ রানের বড় সংগ্রহ পায় রাজস্থান।
ইনিংসের ৯ বল বাকী থাকতে ৫৯ বলে ৯৫ রান করে আউট হন বাটলার। তার ইনিংসে ১০টি চার ও ৪টি ছক্কা ছিলো। ৪টি চার ও ৫টি ছক্কায় ৩৮ বলে অপরাজিত ৬৬ রান করেন স্যামসন।
জবাবে ব্যাটারদের গুরুত্বপূর্ণ ইনিংসে ২১৫ রানের বিশাল টার্গেট স্পর্শ করে হায়দারাবাদ। শেষ বলে ৫ রানের প্রয়োজন ছিলো হায়দারাবাদের। পেসার সন্দ্বীপ শর্মার শেষ ডেলিভারিতে নো-বল হওয়াতে সমীকরন ৪এ নেমে আসে। ফ্রি-হিটে ছক্কা মেরে দলকে জয় এনে দেন আব্দুল সামাদ।
হায়দারাবাদের অভিষেক শর্মা ৩৪ বলে ৫৫, রাহুল ত্রিপাটি ২৯ বলে ৪৭, দক্ষিণ আফ্রিকার হেনরিচ ক্লাসেন ১২ বলে ২৬, নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ৭ বলে ২৫ ও সামাদ ৭ বলে অপরাজিত ১৭ রান করেন। রাজস্থানের স্পিনার যুজবেন্দ্রা চাহাল ৪টি উইকেট নেন। 
১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবমস্থানে  হায়দারাবাদ। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রাজস্থান।
দিনের আরেক ম্যাচে গুজরাট টাইটান্স ৫৬ রানে হারায় লক্ষেèৗ সুপার জায়ান্টাসকে। এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে প্লে-অফে এক পা দিয়ে রাখলো বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট। ১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লক্ষেèৗ।