বাসস
  ০৮ মে ২০২৩, ২০:২৩

টানা দ্বিতীয় হার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের

চট্টগ্রাম, ৮ মে ২০২৩ (বাসস) : আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে সফরকারী পাকিস্তানের কাছে ৭৮ রানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাকিস্তানের ওপেনার আজান আওয়াইস ১০৫ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন।
টানা দ্বিতীয় হারে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়লো বাংলাদেশের যুবারা। প্রথম ওয়ানডেতে ৯ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।
ওপেনার আজানের সেঞ্চুরি ও অধিনায়ক সাদ  বেগের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭১ রানের লড়াকু সংগ্রহ পায় পাকিস্তান। ১৫টি চারে ১২৫ বল খেলে ১০৫ রান করেন আজান। ৬৪ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫১ রান করেন সাদ। আজান ও সাদের বিদায়ের পর পাকিস্তানের অন্যান্য ব্যাটারদের বড় ইনিংস খেলতে দেয়নি বাংলাদেশের বোলাররা।
বাংলাদেশের ইকবাল হোসেন ইমন ৭২ রানে ৪টি এবং মাহফুজুর রহমান রাব্বি ৫২ রানে ৩ উইকেট নেন।
জবাবে পাকিস্তানের বোলারদের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। ৪৭ ওভারে ১৯৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মোহাম্মদ শিহাব জেমস। এছাড়া আদিল বিন সিদ্দিক ৪০ ও জাকারিয়া ইসলাম শান্ত ২৪ রান করেন। পাকিস্তানের মুহাম্মদ ইসমাইল ৩ উইকেট নেন।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিরিজের বাকী তিনটি ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। ১৩ বছর পর কোন বিদেশী দলকে আথিয়েতা দিবে রাজশাহীর এই ভেন্যু। বাতি  তিনটি ওয়ানডে হবে যথাক্রমে ১১, ১৩ এবং ১৫ মে এবং একমাত্র টি-টোয়েন্টি হবে ১৭ মে।