বাসস
  ১২ মে ২০২৩, ১৭:০৩

চাহাল-জয়সওয়ালের রেকর্ডের ম্যাচে কলকাতাকে উড়িয়ে দিলো রাজস্থান

কোলকাতা, ১২ মে ২০২৩ (বাসস) : স্পিনার যুজবেন্দ্রা চাহাল ও ওপেনার যশস্বী জয়সওয়ালের রেকর্ডে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৬তম ম্যাচে রাজস্থান রয়্যালস ৯ উইকেটে হারিয়েছে কোলকাতা নাইট রাইডার্স।
গতরাতে ইডেন গার্ডেন্সে টস জিতে বোলিং করতে নামে রাজস্থান। ভেঙ্কটেশ আইয়ারের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে কোলকাতা। ২টি চার ও ৪টি ছক্কায় ৪২ বলে ৫৭ রান করেন আইয়ার।
রাজস্থানের চাহাল ২৫ রানে ৪ উইকেট নেন। এই ইনিংসের মাধ্যমে  আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারীর রেকর্ড গড়েন চাহাল। ১৪২ ইনিংসে ১৮৭ উইকেট আছে তার। ১৮৩ উইকেট নিয়ে এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার ডোয়াইন ব্রাভো।
১৫০ রানের জবাবে খেলতে নেমে ব্যাট হাতে ঝড় তুলেন জয়সওয়াল। ১৩ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি। আইপিএলের ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ডের মালিক হন জয়সওয়াল। আগেরটি ছিলো লোকেশ রাহুলের। ২০১৮ সালে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন রাহুল।
শেষ পর্যন্ত ৪৭ বলে ১২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৯৮ রান করে রাজস্থানের জয় নিশ্চিত করেন চলমান আসরে তিন  সেঞ্চুরি করা  জয়সওয়াল। তার সাথে ২৯ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৪৮ রান নিয়ে অপরাজিত থাকেন অধিনায়ক সঞ্জু স্যামসন।
এই জয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রাজস্থান। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে  কোলকাতা।