বাসস
  ১৪ মে ২০২৩, ১৬:১৭

আইপিএল: সহজ জয়ে প্লে-অফের দৌঁড়ে থাকলো লক্ষ্ণৌ ও পাঞ্জাব, বিদায় দিল্লির

দিল্লি, ১৪ মে, ২০২৩ (বাসস) : সহজ জয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফে দৌঁড়ে ভালোভাবে টিকে রইলো লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও পাঞ্জাব কিংস। প্রথম দল হিসেবে লিগ পর্ব থেকে বিদায় নিলো দিল্লি ক্যাপিটালস।
গতরাতে আইপিএলের ৫৯তম ম্যাচে পাঞ্জাব ৩১ রানে হারিয়েছে দিল্লিকে। দিল্লির মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে ওপেনার প্রভসিমরন সিংয়ের সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান করে পাঞ্জাব। ১০টি চার ও ৬টি ছক্কায় ৬৫ বলে ১০৩ রান করেন প্রভসিমরন। এবারের আইপিএলে পঞ্চম সেঞ্চুরিয়ান হলেন প্রভসিমরন। এরমধ্যে চারটি করেছে ভারতীয়রা। বল হাতে দিল্লির পেসার ইশান্ত শর্মা ২ উইকেট নেন।
জবাবে পাঞ্জাবের স্পিনার হরপ্রীত ব্রারের ঘুর্ণির সামনে অসহায় ছিলো দিল্লির ব্যাটাররা। এক প্রান্ত আগলে দিল্লির অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার হাফ-সেঞ্চুরি করলেও, ২০ ওভারে ৮ উইকেটে ১৩৬ রান করে ম্যাচ হারে দিল্লি। ১০টি চার ও ১টি ছক্কায় ২৭ বলে ৫৪ রান করেন ওয়ার্নার। ব্রার ৩০ রানে ৪ উইকেট নেন।
এই জয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠলো পাঞ্জাব। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকায় প্লে-অফে খেলার আশা শেষ হয়ে গেল দিল্লির।
দিনের প্রথম ম্যাচে লক্ষ্ণৌ ৭ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দারাবাদকে। আসরে ১২ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে লক্ষ্ণৌ। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে  হায়দারাবাদ।