বাসস
  ১৪ মে ২০২৩, ১৬:৪৯

লা লিগা: ইউরো আসরে ম্যানসিটির মোকাবেলার আগে গেতাফের বিপক্ষে রিয়ালের জয়

বার্সেলোনা, ১৪ মে, ২০২৩ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়াইয়ে নামার আগে জয় দিয়ে নিজেদের ঝালিয়ে নিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গতকাল লা লিগার ম্যাচে গেতাফের বিপক্ষে  ১-০ গোলে জয়ল পেয়েছে লস ব্লাঙ্কোসরা।
রিয়ালের এই ছোট্ট জয়ে চলতি সপ্তাহের শেষ দিকে লা লিগার শিরোপা নিশ্চিত করতে হলে টেবিল টপার বার্সাকে কর্নেলায় অবশ্যই জয় পেতে হবে তাদের নগর প্রতিদ্বন্দ্বি এস্পানিওলের বিপক্ষে। ম্যাচের ৭০ মিনিটে গতকাল রিয়ালের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেন মার্কো অ্যাসেনসিও। দূর থেকে ডিফ্লেক্টেট শটে গোল করেন তিনি।
গতকালের এই জয়ে অ্যাথলেটিকো মাদ্রিদকে ছাড়িয়ে রিয়াল মাদিএখন  পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। তবে তালিকার শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে এখনো ১১ পয়েন্টে পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।
ম্যাচে নিজ দলের মূল খেলোয়াড়দের সতেজ রাখতে রোটেশন পদ্ধতি অবলম্বন করেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। কারণ এর পরেই তাদেল লড়তে হবে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে। প্রতিপক্ষ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টোর সিটি। গত মঙ্গলবার মাদ্রিদে অনুষ্ঠিত প্রথম লেগে ক্লাবটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।
গতকালের ম্যাচে প্রথম লেগে খেলা একাদশের মাত্র তিনজন খেলোয়াড়কে মাঠে নামিয়েছিলেন আনচেলত্তি। এরা হলেন গোল রক্ষক থিবো  কোর্তোয়া, এডুয়ার্ডো কামাভিঙ্গা ও ফেডে ভালভার্দে।
ম্যাচের শেষ পর্যায়ে এসে হুয়ান ইগলেসিয়াসের সঙ্গে সংঘর্ষে হাঁটুতে ব্যাথা অনুভব করায় মাঠ ছাড়তে হয় কামাভিঙ্গাকে। ওই ব্যাথা সারতে অবশ্য বেশী সময় লাগবেনা বলে জানিয়েছেন আনচেলত্তি।  
তিনি সাংবাদিকদের বলেন, ‘ তিনি হাঁটুতে সামান্য চোট পেয়েছেন মাত্র, এর বেশী কিছু নয়। এটি বড় কিছু নয় এবং অচিরেই সেরে যাবে। আজকে (শনিবার) খেলা অন্য খেলোয়াড়দের মতো আগামীকাল (রোববার) তিনি বিশ্রাম নিবেন। আমার মনে হয় সোমবার থেকে তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন। তার কোন সমস্যা হবে না।’
কামাভিঙ্গার হাঁটু স্থিতিশীল আছে উল্লেখ করে রিয়াল কোচ আরো বলেন,‘ এই মুহুর্তে সে কিছুটা আহত হয়েছে। তবে গুরুত্বপুর্ন বিষয় হচ্ছে স্থিতিশীলতা। যার শতভাগ তার আছে।’