বাসস
  ১৫ মে ২০২৩, ১৯:০৬

সিরি এ: ক্রেমোনেসেকে হারিয়ে সিরি এ’ লিগের দ্বিতীয় স্থানে জুভেন্টাস

রোম, ১৫ মে ২০২৩ (বাসস/এএফপি): তলানির ক্লাব ক্রেমোনেসেকে ২-০ গোলে হারিয়ে রোববার সিরি এ’ লিগের দ্বিতীয় স্থানে উঠে এসেছে জুভেন্টাস। এদিকে এক বছরেরও বেশী সময়ের মধ্যে প্রতিযোগিতামুলক ম্যাচে মুল একাদশের হয়ে প্রথম খেলার সুযোগ পেয়ে আবারো ইনজুরির কবলে পড়েছেন পল পগবা।  
নিকোলো ফাগিওলি  ও গ্লেইসন ব্রেমারের গুরুত্বপুর্ন গোল জুভেন্টাসের দ্বিতীয় অবস্থানকে সংহত করেছে। এখন তালিকার তৃতীয় স্থানে তাকা  ইন্টার মিলানের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে গেছে জুভরা। যেটি জুভেন্টাসের আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রনের আশাকে জোড়ালো করেছে।
মাসিমিলিয়ানো আলেগ্রির দল এখন পঞ্চম স্থানে থাকা এসি মিলানের চেয়ে এগিয়ে রয়েছে আট পয়েন্টে। মিলান শীর্ষ চারে থেকে আগামী মৌসুমের ইউরোপীয় অভিজাত আসরে সুযোগ নিশ্চিতের জন্য মরিয়া হয়ে আছে।
শাস্তির অংশ হিসেবে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কর্তনের সিদ্ধান্তটি প্রত্যাহার হয়েছে গত মাসে। ইতালীয় শীর্ষ ক্রীড়া আদালত ইতালীর ফুটবল ফেডারেশনের আদালতকে তাদের সিদ্ধান্ত পুন:র্বিবেচনার নির্দেশ দেয়। শেষ পর্যন্ত যদি শাস্তি বহাল থাকে, তাহলে শীর্ষ চারের অবস্থান থেকে জুভেন্টাসের ছিটকে যাবার ঝুঁকি রয়েই গেছে।
তুরিনে অনুষ্ঠিত ম্যাচের ২৩ মিনিটেই ইনজুরিতে পড়েন পগবা। মনের দু:খে জার্সি দিয়ে মুখ ঢেকে মাঠ ছাড়েন এই ফরাসি তারকা। বাঁ পায়ের উরুতে চোট পেয়েছেন তিনি। কোচ আলেগ্রি বলেন,‘ সে মোটুমুটি ভালো খেলছিল। তার এমন বিদায়ে আমরা খুবই হতাশ। কারণ ফর্মে ফেরার জন্য সে অনেক কস্ট করেছে।’
ম্যাচের ৫৫ মিনিটে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন ফাগিওলি। ৭৯ মিনিটে গোল করে জুভেন্টাসকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন ব্রেমার। রোববার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে ফিওরেন্তিনা ২-০ গোলে উদিনেস, মোঞ্জা একই ব্যবধানে নাপোলি এবং তুরিনো ১-০ গোলে ভেরোনার বিপক্ষে জয় পেয়েছে।