বাসস
  ১৫ মে ২০২৩, ২০:১০

বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি: দুই বিভাগেরই গ্রুপ সেরা ভারত

ঢাকা, ১৫ মে, ২০২৩ (বাসস): আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ ও ভারতের ইয়ুথ ও জুনিয়র বিভাগের মেয়েরা। সেই হিসেবে দুই দলের মধ্যে উভয় বিভাগে আজকের ম্যাচগুলো ছিল গ্রুপ সেরার আসন দখলের লড়াই। সেই লড়াইয়ে অভিজ্ঞ ভারতের সঙ্গে পেরে উঠেনি বাংলাদেশের ইয়ুথ ও জুনিয়র বিভাগের মেয়েরা।
শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে আজ ‘বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি হ্যান্ডবল টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেছে বাংলাদেশ (অনূর্ধ্ব-১৭) ইয়ুথ দল। ওই ম্যাচে বাংলাদেশকে ৪৩-৩৩ গোলে হারায় ভারত। কিন্তু অপর ম্যাচে বাংলাদেশ (অনূর্ধ্ব-১৯) জুনিয়র দল দাঁড়াতেই পারেনি ভারতীয় মেয়েদের সামনে। একপেশে লড়াইয়ে বাংলাদেশের জুনিয়র দলটি হেরেছে ৪০-১৮ গোলের ব্যবধানে।    
ফলে টুর্নামেন্টে ৩ ম্যাচে ২টিতে জয় পেয়েছে বাংলাদেশ ইয়ুথ ও জুনিয়র দল। হেরেছে ১টি ম্যাচে। অপরদিকে আর ভারতীয় ইয়ুথ ও জুনিয়র দল তিনটি করে ম্যাচে জয় পেয়েছে। আগামী ১৭ মে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশের ইয়ুথ ও জুনিয়র দল।
নেপাল ও মালদ্বীপের মধ্যে অনুষ্ঠিত দিনের অন্য দুই ম্যাচে জয় পেয়েছে মালদ্বীপ। প্রথম ম্যাচে মালদ্বীপ অনূর্ধ্ব-১৭ দল ৪২-১১ গোলে হারিয়েছে নেপালকে। দ্বিতীয় ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে ২৫-১০ গোলে হারায় মালদ্বীপ।