বাসস
  ১৬ মে ২০২৩, ১৯:০৪

লিস্টারকে রেলিগেশনের দিকে ঠেলে দিয়ে শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকল লিভারপুল

লিস্টার (যুক্তরাজ্য), ১৬ মে ২০২৩ (বাসস/এএফপি): আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার চেষ্টা অব্যাহত রেখেছে লিভারপুল। গতকাল কিং পাওয়ার স্টেডিয়ামে কার্টিস জোন্সের জোড়া গোলে স্বাগতিক লিস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল। এই জয়ে লিস্টারকে চ্যাম্পিয়নশীপের দিকে আরো ঠেলে দিল লিভারপুল।
ম্যাচে রাইট ব্যাক ও মিডফিল্ডের মধ্যে কার্যকর গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছেন ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড। একটি গোলসহ দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে লিভারপুলকে পৌঁছে দিয়েছেন শীর্ষ চারের মাত্র এক পয়েন্ট দূরত্বে।
তবে শীর্ষ চার-এ স্থান নিশ্চিতের জন্য মৌসুমের শেষভাগে নিউক্যাসল অথবা ম্যানচেস্টার ইউনাইটেডের ব্যর্থতা কামনা করতে হবে জার্গেন ক্লপের শিষ্যদের। অবশ্য টানা সাত ম্যাচে জয়ের ধারায় থেকে প্রতিদ্বন্দ্বিদের চাপের মধ্যে রেখেছে রেডরা। ওই দল দুটির হাতে আরো তিনটি করে ম্যাচ বাকি থাকলেও লিভারপুলের হাতে রয়েছে দুটি ম্যাচ।
ক্লপ বলেন,‘আমরা শুধু চেস্টা করতে পারি। তারা যদি হোঁচট খায় তাহলে সেটি যেমন লজ্জার হবে, তেমনি সেখানে পৌঁছাতে না পারাটাও হবে আমাদের জন্য ব্যর্থতা। সুতরাং আমাদেরকে নিজেদের কাজটা করে যেতে হবে। আমি মনে করি আমরা উইরেপীয় ফুটবলের যোগ্য দল, যদিও ছয় সাপ্তাহ আগে দলের মধ্যে সেটি দেখা যায়নি।’
প্রিমিয়র লিগের শিরোপা জিতে বিশ্বকে চমকে দেয়ার সাত বছর পর লিস্টারকে দেখা যাচ্ছে একেবারেই দৈন্য দশায়। মৌসুমের আর মাত্র দুই ম্যাচ বাকী থাকতে রেলিগেশন জোন থেকে দুই পয়েন্টের দূরত্বে রয়েছে লিস্টার।
ভয়ঙ্কর পরিস্থিতির শংকা নিয়ে আগামী সোমবার নিউক্যাসল সফরে যাবে লিস্টার। সপ্তাহ শেষের ম্যাচে এভারটন অথবা লিডস জয় পেলে অবনমনের ভাগ্য বরণ করতে পারে লিস্টার।
গতকাল ম্যাচের ৩৩ ও ৩৬ মিনিটে পরপর গোল করে লিভারপুলকে এগিয়ে দেন জোন্স। বিরতি থেকে ফিরে ৭১ মিনিটে সফরকারীদের হয়ে তৃতীয় গোলটি করেন আর্নল্ড।