বাসস
  ১৬ মে ২০২৩, ২০:৩৮

আগামীকাল এশিয়ান গেমস ফান রানের আয়োজন করছে বিওএ

ঢাকা, ১৬ মে ২০২৩ (বাসস) : হাংজু ১৯তম এশিয়ান গেমস উপলক্ষে আগামীকাল রাজধানীতে ফান রান র‌্যালির আয়োজন করেছে  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)।   
এশিয়ান গেমসের প্রাক্কালে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) এবং এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটির (এজিওসি) যৌথ উদ্যোগে এশিয়ার দেশগুলোতে ফান রানের  আয়োজন করা হয়ে থাকে। অংশগ্রহনকারী দেশগুলোর জনগনকে গেমসের সঙ্গে সম্পৃক্ত করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য। 
ফান রান র‌্যালিটি পর্যবেক্ষনের জন্য ওসিএ এবং হাংজু এজিওসি থেকে ৫ জনের একটি প্রতিনিধি দল গতকাল ঢাকায় পৌঁছেছেন। প্রতিনিধিদলের সদস্যরা হলেন জিয়ান ঝু (পরিচালক মিডিয়া ও সম্প্রচার), রামিরেডি কোনা (ফটোগ্রাফার), সানশান মেং (উপ-পরিচালক অর্থ বিভাগ), চুনলিং ঝাং (উপ প্রধান, জেনারেল অ্যাফেয়ার্স, অর্থ বিভাগ ) এবং শিজি জিয়া (দক্ষিন এশীয় সমন্বায়ক)। 
এ বিষয়ে আজ বিওএ ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে  বিস্তারিত তুলে ধরা হয়। বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ১৯তম এশিয়ান গেমসে বাংলাদেশ দলের সেফ দ্য মিশন এ,কে,সরকার, ফান রান অর্গানাইজিং কমিটির সদস্য-সচিব এম বি সাইফ এ সময় উপস্থিত  ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয় আগামীকাল সকাল সাড়ে সাত টায় ফান রান র‌্যালিটি বাংলাদেশ শিশু একাডেমি থেকে শুরু হয়ে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শেষ হবে। র‌্যালিটি সবার জন্য উন্মুক্ত। অংশগ্রহনকারিদের মেডেল ও সার্টিফিকেট দেয়া হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। 
ঢাকায় ফান রান র‌্যালির আয়োজন করায় ওসিএ এবং বিওএসহ হাংজু এশিয়ান গেমসের আয়োজনে এগিয়ে আসা সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন ঢাকা সফররত এজিওসি প্রতিনিধি সানশান মেং।
তিনি বলেন, ঢাকায় ফান রান আয়োজনের মাধ্যমে দুই অসাধারণ শহরের মধ্যে সুসম্পর্কের সৃস্টি করবে। এটি এশিয়া জুড়ে উৎসবের আনন্দ ছড়িয়ে দিতে সাহায্য করবে এবং আশেপাশের দেশ ও অঞ্চলের মানুষের মধ্যে বন্ধুত্ব বাড়াবে। এছাড়া হাংজু এশিয়ান গেমসের প্রতি জনগণের আগ্রহ বাড়াবে।’ 
ফান রান আনন্দ ছড়িয়ে দেয় এবং গেমগুলোর জন্য প্রত্যাশা তৈরী করে উল্লেখ করে ওই কর্মকর্তা বলেন, এটি প্রত্যাশা ও ঐক্যকে শানিত করে।   
অনুষ্ঠানকে আরো উৎসব মুখর করতে পল্টন ময়দানে সকাল নয়টায় প্রীতি দৌঁড় প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। বিজয়ীদের পুরস্কার হিসেবে দেয়া হবে স্মারক পদক ও গেমসের মাসকাট।